ঢাকা, শনিবার 16 February 2019, ৪ ফাল্গুন ১৪২৫, ১০ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

ভিকারুননিসায় নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও প্রভাতী শাখার প্রধান নিয়োগ

সংগ্রাম অনলাইন ডেস্ক:

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ শুক্রবার নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ এবং বেইল রোড ক্যাম্পাসের প্রভাতী শাখার প্রধান নিয়োগ দিয়েছে।

স্কুলছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনার জেরে পদ দুটির আগের শিক্ষকদের বহিষ্কার করা হয়।

ভিকারুননিসার পরিচালনা কমিটির সভাপতি গোলাম আশরাফ তালুকদার জানান, প্রতিষ্ঠানের সহকারী অধ্যাপক হাসিনা বেগমকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ এবং মহসিন তালুকদারকে প্রভাতী শাখার প্রধান পদে নিয়োগ দেয়া হয়েছে। 

শুক্রবার সন্ধ্যায় এক জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

পরীক্ষা চলাকালে মোবাইল ফোন ব্যবহারের কারণে শিক্ষকদের তিরস্কারের শিকার হয়ে গত সোমবার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারী তাদের রাজধানীর শান্তিনগরের বাসায় আত্মহত্যা করে।

এ ঘটনায় নিহতের বাবা দিলীপ অধিকারী স্কুলের তিন শিক্ষকের বিরুদ্ধে মামলা করেন।

এছাড়া, অরিত্রীর আত্মহত্যার ঘটনায় স্কুলের ভেতরে ও বাইরে ব্যাপক ক্ষোভ দেয়া দেয় এবং শিক্ষার্থীরা ন্যায়বিচারের দাবিতে তিন দিন ধরে ক্যাম্পাসে বিক্ষোভ দেখায়।

বিক্ষোভের মাঝে বুধবার ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, বেইল রোড ক্যাম্পাসের প্রভাতী শাখার প্রধান জিন্নাত আরা ও শ্রেণি শিক্ষক হাসনা হেনাকে বহিষ্কার করে স্কুল পরিচালনা কমিটি।

বুধবার রাতে রাজধানীর উত্তরা এলাকা থেকে হাসনা হেনাকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পরদিন ঢাকার একটি আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

অনলাইন আপডেট

আর্কাইভ