ঢাকা, রোববার 21 July 2019, ৬ শ্রাবণ ১৪২৬, ১৭ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

সিরাজগঞ্জ শাহজাদপুরে মজলিস বাদ, মুহিতের ধানের শীষ

সংগ্রাম অনলাইন ডেস্ক:

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে বিএনপিদলীয় প্রার্থী পরিবর্তন করা হয়েছে। এর আগে এ আসনে বিএনপির দলীয় প্রার্থী হিসেবে কামরুদ্দীন এহিয়া খান মজলিসের নাম ঘোষণা করা হয়েছিল।

কিন্তু গতকাল শনিবার রাতে কামরুদ্দীন এহিয়া খান মজলিসকে পরিবর্তন করে এম এ মুহিতকে বিএনপির মহাসচিব স্বাক্ষরিত চূড়ান্ত মনোনয়ন-সংক্রান্ত পত্র দেওয়া হয়েছে।

বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের গণমাধ্যম শাখার একটি সূত্র এবং সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাইদুর রহমান বাচ্চু এ তথ্য নিশ্চিত করেছেন।

এম এ মুহিত সাবেক উপ-প্রধানমন্ত্রী ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ডা. এম এ মতিনের ছেলে। ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে এম এ মুহিতের বাবা ডা. এম এ মতিন চারদলীয় জোটের পক্ষে ধানের শীষ প্রতীক নিয়ে সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে নির্বাচন করে বিজয়ী হন।

শাহজাদপুরের এই আসনটিতে বিএনপি মনোনীত প্রার্থীরা বারবার নির্বাচিত হয়েছেন। ১৯৯১ সালে এ আসন থেকে বিএনপি মনোনীত প্রার্থী কামরুদ্দীন এহিয়া খান মজলিস নির্বাচিত হন। ১৯৯৬ সালে বিএনপির প্রার্থী হাসিবুর রহমান স্বপন (পরে তিনি আওয়ামী লীগে যোগ দিয়ে উপমন্ত্রী হন), ২০০১ সালে চারদলীয় জোট প্রার্থী ডা. এম এ মতিন, ২০০৮ সালে চয়ন ইসলাম এবং ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাসিবুর রহমান স্বপন বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন।-এনটিভিবিডি

অনলাইন আপডেট

আর্কাইভ