ঢাকা, বুধবার 24 July 2019, ৯ শ্রাবণ ১৪২৬, ২০ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

মুশফিকের ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

সংগ্রাম অনলাইন ডেস্ক:

সফররত ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ১৯৫ রানে আটকে দিয়ে মুশফিকের ব্যাটে ভালোভাবে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।আজ রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শেষ খবর পাওয়া পর্যন্ত ২৬.১ ওভারে চার উইকেট হারিয়ে ১৪৬ রান গড়েছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন মুশফিকুর রহিম (৪০) ও সৌম্য সরকার (০) ।

ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস সাবধানে শুরু করলেও মাত্র ১২ রানে আউট হয়ে যান তামিম।এরপর ইমরুল কায়েস মাত্র ৪ রান করে ফেরেন সাজঘরে।মুশফিকুর রহীমের সাথে জুটি গড়ে দলীয় ৮৯ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হন লিটন দাস। তিনি করেছেন ৪১ রান। ১৯ ওভারের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ৯৩ রান। এরপর সাকিব ও মুশফিকের ব্যাটে এগিয়ে যায় বাংলাদেশ।

এর আগে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার নিয়ন্ত্রিত বোলিংয়ে যে চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ, তা আর কাটিয়ে উঠতে পারেনি। ১৯৫ রানে ইনিংস গুটিয়ে নেয় তারা। নড়াইল এক্সপ্রেস ৩০ রান খচরায় তুলে নিয়েছেন তিন উইকেট। তিন উইকেট পেয়েছেন কাটার-মাস্টার মুস্তাফিজুর রহমানও। আর একটি করে উইকেট নেন মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান ও রুবেল হোসেন।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে শেই হোপ ছাড়া অন্যরা খুব একটা দৃঢ়তা দেখাতে পারেননি। তিনি ৫৯ বলে ৪৩ রান করেন। এছাড়া কিমো পল ৩৬ ও রোস্টন চেইস ৩২ রান করেন। আর মারলন স্যামুয়েলস করেন ২৫ রান।

বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ২০০তম ওয়ানডে ম্যাচে বাংলাদেশ একাদশে পাঁচটি পরিবর্তন এসেছে। দলে ফিরেছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ ও রুবেল হোসেন।

গত অক্টোবরে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ওয়ানডেতে খেলা দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন, আবু হায়দার রনি ও আরিফুল ইসলাম।

অনলাইন আপডেট

আর্কাইভ