ঢাকা, সোমবার 10 December 2018, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, ২ রবিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

সাদুল্লাপুরে স্কুুলছাত্র হত্যার প্রতিবাদে বিক্ষোভ

সাদুল্লাপুর (গাইবান্ধা) সংবাদদাতা, ৭ ডিসেম্বর: গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার পশ্চিম খামার দশলিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের ছাত্র এসএসসি পরীক্ষার্থী ও সুন্দরগঞ্জ উপজেলার দক্ষিণ বেকাটারী গ্রামের দুৃলু মিয়ার ছেলে রুবেল (১৫) হত্যার সাথে জড়িত আসামীদের গ্রেফতারসহ তাদের ফাঁসির দাবিতে এক বিক্ষোভ মিছিল মানববন্ধন পালিত হয়েছে। বুধবার বিকেলে ওই বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী এবং শিক্ষার্থীরা এ কর্মসূচী পালন করেছে।
বিক্ষোভ মিছিলটি উপজেলার নলডাঙ্গা বন্দরের বিভিন্ন সড়কগুলো প্রদক্ষিণ করে। এরপর তারা নলডাঙ্গা ১নং রেলগেট থেকে কাচারী বাজার পাকা সড়কে ঘন্টাব্যাপি এক মানববন্ধন কর্মসুচী পালন করে। এতে প্রায় সহস্রাধিক শিক্ষার্থী অংশ গ্রহন করেন। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, অত্র শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আবুল বাশার , সহকারী শিক্ষক মোজাহারুল ইসলাম , বিসেম্বর ও রুবেলের সহপাঠি মোশারফ হোসেন। বক্তারা অনতিবিলম্বে রুবেল হত্যার সাথে জড়িতদের গ্রেফতার করে তাদের ফাঁসির দাবি জানান।
গত মঙ্গলবার সকালে পারিবারিক কলহের জের ধরে প্রতিপক্ষরা লাটি সোটা ও দেশীয় ধারালো অস্ত্র শস্ত্রে  সজ্জিত হয়ে রুবেলের বাড়ীতে অতর্কিতভাবে হামলা চালিয়ে তাকে এলোপাতাড়ী ভাবে কোপাতে থাকে। এতে রুবেল গুরুতর আহত হয়। ওইদিনই স্থানীয়রা তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে দেয়।
পরের দিন বুধবার চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম আব্দুস সোবহান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে নিহত রুবেলের পিতা বাদী হয়ে জাহিদুল ইসলাম জাহিদ কে প্রধান আসামী করে ১৬ জনের নাম এজাহারে উল্লেখ পূর্বক আরও ১৫/১৬ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামী করে থানায় একটি হত্যা মামলা রুজু করেছেন। আসামীদের গ্রেফতারের জন্য পুলিশ তৎপর রয়েছে বলে তিনি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ