ঢাকা, সোমবার 10 December 2018, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, ২ রবিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

সোনারগাঁয়ে সুবিধাজনক অবস্থানে বিএনপির প্রার্থী মান্নান

রুহুল আমিন, সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সোনারগাঁয়ে বইছে ভোটের হাওয়া।
এ আসনে সাবেক উপজেলা চেয়ারম্যান ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নান বিএনপি জোটের একক প্রার্থী হওয়াতে সুবিধা জনক অবস্থানে।
অপরদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাবেক এমপি কায়সার হাসনাত স্বতন্ত্র প্রার্থী হওয়াতে চাপে আছেন বর্তমান এমপি জাতীয় পার্টির লিয়াকত হোসেন খোকা লাঙ্গল প্রতিক নিয়ে।
দলীয় সূত্রে জানা যায়, ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করায় এবং আওয়ামীলীগ এ আসনটি জোটগত কারণে দলের স্বার্থে জাতীয় পার্টিকে আসনটি ছেড়ে দিলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হন জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা। এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও  এ আসনটি ধরে রাখতে মরিয়া জাতীয় পার্টি।
অপরদিকে আওয়ামীলীগের সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত বলেন, এবারের নির্বাচনকে সোনারগাঁ আওয়ামীলীগ তাদের অস্তিত্বের লড়াই মনে করছেন। জাতীয় পার্টিকে তারা আর ছাড়দিতে নারাজ।
দলের মনোনয়ন না পেয়েও আমি স্বতন্ত্র থেকেই নির্বাচন করছি নেতা-কর্মীদের দাবীতে।
এদিকে বিএনপি জোটে ও দলে কোন বিভেদ না থাকায় এবং আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী ও জাতীয় পার্টির অনৈক্যের কারণে সুবিধাজনক অবস্থানে বিএনপির একক প্রার্থী আজহারুল ইসলাম মান্নান।
এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।
বিএনপি নেতা মনিরুজ্জামান বলেন, আওয়ামীলীগ সরকারের আমলেই যেমন করে উপজেলা নির্বাচনে জনগণের ভোটে আজহারুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত হয়েছিল, এবারও এমপি হবেন। জনগণের ভোটকে নয়-ছয় করতে চাইলে জনগণই রুখে দাঁড়াবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ