ঢাকা, বুধবার 24 July 2019, ৯ শ্রাবণ ১৪২৬, ২০ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

যশোরে ফের গায়েবি মামলা, বিএনপি সভাপতিসহ আসামি ৮৪

সংগ্রাম অনলাইন ডেস্ক:

যশোরের মণিরামপুর উপজেলা বিএনপির সভাপতি সাবেক পৌর মেয়র অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেনসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ৩৪ নেতাকর্মীর নামে আবারো নাশকতার মামলা করেছে পুলিশ। এই মামলায় ৪০-৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

সোমবার রাতে মনিরামপুর থানার উপপরিদর্শক (এসআই) জহির রায়হান বাদী হয়ে মামলাটি করেন। রাতেই এই ঘটনায় ফারুক হোসেন (৩৫) নামে একজনকে আটক করেছে পুলিশ।

মামলার এজহারে উল্লেখ করা হয়, জাতীয় সংসদ নির্বাচন বানচালের উদ্দেশ্যে বিএনপি নেতাকর্মীরা নাশকতার পরিকল্পনা করেছিল।

এসআই জহির রায়হান মামলার এজাহারে উল্লেখ করেন, রবিবার রাত পৌনে ১১টায় তিনি গোপন সংবাদ পান সদর ইউনিয়নের হাজরাকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে শহীদ ইকবালের নেতৃত্বে বিএনপি ও অঙ্গ সংগঠনের ৮৪ জন নেতাকর্মী সংসদ নির্বাচন বানচালের জন্য এলাকায় নাশকতার পরিকল্পনা করছেন।

খবর পেয়ে ঘটনাস্থলে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামিরা তিনটি বোমার বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যান। ঘটনাস্থল থেকে পুলিশ উপজেলার দত্তকোনা গ্রামের মৃত শামছুর রহমান গাজীর ছেলে বিএনপি কর্মী ফারুক হোসেনকে আটক করতে সক্ষম হয়।

তবে ফারুক হোসেনের পরিবার থেকে জানানো হয়েছে, পুলিশ রোববার রাতে তাকে নিজ বাড়ি থেকে আটক করে।

মামলায় শহীদ ইকবালের দুই ভাই যুবদলের সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়নের চেয়ারম্যান নিস্তার ফারুক এবং তুহিন হাসান, দেবীদাসপুর গ্রামের সাবেক ইউপি সদস্য মুক্তাদির হোসেন, ছাত্রদল নেতা রনি, ফতেয়াবাদ গ্রামের মফিজুর রহমান মফি, হাফিজুর রহমান, লোকমান হাকিম, হেলাল উদ্দিন, আবদুর রব বাবু, আলমগীর হোসেন, শফিকুল ইসলাম লিটন, আবু হানিফা, হাজরাকাটি গ্রামের আলমগীর, হাকোবা গ্রামের যুবদল নেতা মিজানুর রহমান মিজান, রনি হোসেন, মিজানুর রহমান মিজু, মোমেন আলী, আবুল হোসেন, আবু জাফর, ফারুক হোসেন, আনিচুর রহমান, আলম, আমির হোসেন, শহিদুল ইসলাম সহিদ, তবিবুর রহমান নুনু, আলমগীর হোসেন, আশরাফুল আলম আবু, মনির হোসেন, ইব্রাহিম হোসেন, নাজমুলসহ ৩৪ জনকে আসামি করা হয়েছে।

এদিকে পুলিশের অভিযোগ ভিত্তিহীন এবং ষড়যন্ত্রমূলক উল্লেখ করে শহীদ ইকবাল সাংবাদিকদের বলেন, সিইসির নির্দেশ উপেক্ষা করে পুলিশ অতি উৎসাহী হয়ে নির্বাচনকে প্রভাবিত করতে বিএনপির সাধারণ নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক মামলা দিচ্ছে।-ইউএনবি

অনলাইন আপডেট

আর্কাইভ