বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

নির্বাচন অফিসে ডা. শফিকুর রহমানের অভিযোগ দাখিল

স্টাফ রিপোর্টার : ঢাকা-১৫ আসনে প্রচারণায় প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য নির্বাচন অফিসে লিখিত অভিযোগ দায়ের করেছেন ২০ দলীয় জোট মনোনীত ধানের শীষ প্রতীকের সংসদ সদস্য পদপ্রার্থী ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান। গতকাল বুধবার  রাজধানীর সেগুনবাগিচাস্থ আঞ্চলিক নির্বাচন অফিসে ডা. শফিকুর রহমানের পক্ষে অভিযোগনামা দাখিল করেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মজলিশে শুরা সদস্য মো. সলিম উল্লাহ ও এডভোকেট মোশাররফ হোসাইন প্রমুখ।
নির্বাচনী প্রচারণায় নানাবিধ প্রতিবন্ধকতা, লিফলেট ও পোস্টার লাগানোয় বাধা প্রদান, নির্বাচনী কর্মীদের গণহারে গ্রেফতার, সরকার দলীয় প্রার্থীর নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ও উসকানি সৃষ্টির বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগ করা হয়। এতে তারা অভিযোগ করেন, নির্বাচনী তফসিল ঘোষণার পর  ঢাকা-১৫ নির্বাচনী এলাকা  থেকে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরসহ ২০ দলীয় জোটের শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। সম্প্রতি নির্বাচনী গণসংযোগ করার সময় মিরপুর এলাকা থেকে ধানের শীষ প্রতীকের প্রার্থীর ৬ জন নির্বাচনী কর্মীকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে হালিমা খাতুন নামীয়া ১ জন সহ ২ জন  মহিলা নির্বাচনী কর্মীও রয়েছেন। নির্বাচনী কর্মীদের বাড়ি বাড়ি পুলিশি তল্লাসী, ভাঙ্গচুর ও আতঙ্ক সৃষ্টির ঘটনা ঘটেছে এবং তা এখন অব্যাহত আছে।
তারা অভিযোগ করেন, গত ১০ ডিসেম্বর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১২, ১৩ ও ১৪ নং ওয়ার্ডের নির্বাচিত মহিলা কাউন্সিলর মাসুদা আক্তার ও স্থানীয় নির্র্বাচন কর্মী কামরুন্নাহারকে কোন প্রকার মামলা ছাড়াই গ্রেফতার করা হয়। এর আগে মিরপুর থানা বিএনপির সভাপতি আবুল হোসেন আব্দুল, সাধারণ সম্পাদক ওয়াইজ উদ্দীন ও যুগ্ম সাধারণ সম্পাদক  মো. মুকুল সহ ২০ দলীয়  জোটের স্থানীয় নেতাদের ঢাকা জর্জকোট চত্বর থেকে সম্পূর্ণ  বেআইনীভাবে গ্রেফতার করা হয়। গতকাল ঢাকা-১৫ নির্বাচনী এলাকায় ধানের শীষ প্রতীকের পোস্টার লাগানোর সময় শেরেবাংলা নগরে ১ জন, ভাষানটেকে ৩ জন এবং মিরপুরে ৪ জনকে মারধর করার পর ১ জনকে পুলিশে দেয়া হয়েছে। যা নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ডকে বাধাগ্রস্ত করছে।

অনলাইন আপডেট

আর্কাইভ