ঢাকা, শনিবার 15 December 2018, ১ পৌষ ১৪২৫, ৭ রবিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

পার্থ টেস্টের প্রথম দিনে ভারত-অস্ট্রেলিয়া সমান সমান

স্পোর্টস ডেস্ক : পার্থের উইকেটে গতির ঝড় উঠােছ প্রথম দিনেই। দুই দলের একাদশ দেখে বিষয়টি আরও পরিষ্কার হয়।

ভারত যেখানে নেমেছে চার পেসার নিয়ে, অস্ট্রেলিয়ার একাদশে সেখানে তিন পেসার। শুরুতে ব্যাট করে দিন শেষে অস্ট্রেলিয়া ৬ উইকেট হারিয়ে রান তুলেছে ২৭৭। এর মধ্যে ৪ উইকেটই ভারতের পেসারদের।

সিরিজের প্রথম টেস্টে অ্যাডিলেডে চোট পাওয়ায় ভারতীয় দলে জায়গা হারিয়েছেন অশ্বিন। তার জায়গায় পেসারকে নিয়ে নেমেছে ভারত। মোহাম্মদ শামি, উমেশ যাদব, ইশান্ত শর্মা ও জাসপ্রিত বুমরাকে নিয়ে একাদশ সাজিয়েছে ভারত।। ওদিকে গত টেস্টের একাদশই পার্থে খেলাচ্ছে অস্ট্রেলিয়া।

টস জিতে ব্যাটিংয়ে নেমে সকালের সেশনে অস্ট্রেলিয়াকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও মার্কাস হ্যারিস। দলীয় ১১২ রানে গড়া এ জুটি ভাঙেন বুমরা। এরপর খুব দ্রুতই আরও ৩টি উইকেট হারায় স্বাগতিকরা। ৩৬ রানের মধ্যে গুরুত্বপূর্ণ ৩টি উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে গিয়েছিল অজিরা। সেখান থেকে পঞ্চম উইকেটে মার্শ-ট্রাভিস হেডের ৮৫ রানের জুটিতে আবারও ঘুরে দাঁড়ায় অস্ট্রেলিয়া। দলীয় ২৩২ রানে মার্শকে ফিরিয়ে জুটি ভাঙেন বিহারি। দিনের শেষ সেশনে আরও ৩ উইকেট হারায় স্বাগতিকরা।

দ্বিতীয় দিনে প্যাট কামিন্সকে (১১*) নিয়ে খেলতে নামবেন অধিনায়ক টিম পাইন (১৬*)। অজিদের হয়ে তিনজন খেলেছেন অর্ধশতকের ইনিংস। মার্কস হ্যারিস সর্বোচ্চ ৭০, ফিঞ্চ ৫০ ও হেড ৫৮ রান করেন। এছাড়া শন মার্শ ৪৫ রান করেন। ভারতের হয়ে ইশান্ত শর্মা ও হনুমা বিহারী ২টি করে এবং বুমরা ও উমেশ যাদব একটি করে উইকেট নেন।

অনলাইন আপডেট

আর্কাইভ