বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

দর্শনা কেরু চিনিকলে আখ মাড়াই মওসুমের শুভ উদ্বোধন

চুয়াডাঙ্গা সংবাদদাতা: চুয়াডাঙ্গার দর্শনা কেরু এ্যান্ড কোম্পানী চিনিকলে গতকাল শুক্রবার ২০১৮-২০১৯ মওসুমের আখ মাড়াই মওসুম উদ্বোধন করা হয়েছে। আখ মাড়াই উদ্বোধন উপলক্ষ্যে কেরু চিনিকলের কেইন কেরিয়ার প্রাঙ্গনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
সাদামাটাভাবে আয়োজিত অনুষ্ঠান শেষে চিনিকলের কেইন কেরিয়ারে আখ ফেলে মাড়াই মওসুমের উদ্বোধন করেন আগত  অতিথিবৃন্দ। মাড়াই মওসুমের উদ্বোধনী সভায় সমাপনী বক্তব্য রাখেন চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এনায়েত হোসেন।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চাষী আবজালুর রহমান ধীরু, সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা) আবু রাসেল, কুষ্টিয়া চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল কাদের, সেতাবগঞ্জ চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক শামসুজ্জামান, কেরু এ্যান্ড কোম্পানী চিনিকল শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ তৈয়ব আলী ও সাধারণ সম্পাদক মাসুদুর রহমান। চলতি আখ মাড়াই মওসুমে ৯০ মাড়াই দিবসে কোম্পানীর নিজস্ব খামারের ১ হাজার ৬৪৭ একর এবং চাষীদের ক্ষেতের ৪ হাজার ৯৪২ একরসহ সর্বমোট ৬ হাজার ৫৮৯ একর জমিতে উৎপাদিত ১লাখ মেট্রিক টন আখ মাড়াই করে ৭হাজার মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে, চিনি আহরণের হার ধরা হয়েছে শতকরা ৭ ভাগ।

অনলাইন আপডেট

আর্কাইভ