ঢাকা, বুধবার 24 July 2019, ৯ শ্রাবণ ১৪২৬, ২০ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

‘গতমাসে ২ বার আরব আমিরাত সফর করেছেন ইসরাইলি সেনাপ্রধান’

ইহুদিবাদী ইসরাইলের সেনাপ্রধান গাদি আইজেনকোট

সংগ্রাম অনলাইন ডেস্ক:

ইহুদিবাদী ইসরাইলের সেনাপ্রধান গাদি আইজেনকোট গতমাসে গোপনে দু’বার সংযুক্ত আরব আমিরাত সফর করেছেন। মার্কিন যুক্তরাষ্ট্রে দখলদার ইসরাইলের স্বার্থ রক্ষাকারী প্রভাবশালী প্রেসার গ্রুপ- আমেরিকান ইসরাইল পাবলিক অ্যাফেয়ার্স কমিটি বা আইপ্যাকের প্রধান মর্ট ফ্রিডম্যান এ তথ্য জানিয়েছেন।

তিনি আরো জানিয়েছেন, ইসরাইলি সেনাবাহিনীর কমান্ডার-ইন-চিফ আইজেনকোট এসব সফরে আবু ধাবির যুবরাজ ও আরব আমিরাতের সেনাবাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মাদ বিন জায়েদ আল-নাহিয়ানসহ সেদেশের বেশ কয়েকজন পদস্থ কর্মকর্তার সঙ্গে সাক্ষাৎ করেন।

শেখ মোহাম্মাদের সঙ্গে আইজেনকোটের সাক্ষাতে সংযুক্ত আরব আমিরাত কুদস দখলদার ইসরাইলের কাছ থেকে সমরাস্ত্র ক্রয়ের চুক্তি হয়েছে বলেও জানিয়েছেন আইপ্যাকের চেয়ারম্যান।  এ ছাড়া, এসব সাক্ষাতে আরব আমিরাতের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের ইসরাইল সফরের উপায় নিয়েও আলোচনা হয়।

সুলতান কাবুসের সঙ্গে নেতানিয়াহুর বৈঠকের খবর ইহুদিবাদী প্রধানমন্ত্রী তেল আবিব ফিরে যাওয়ার পর প্রকাশ করা হয়

সাম্প্রতিক সময়ে বেশ কিছু আরব দেশ ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে গোপন সম্পর্ক প্রকাশ করে দেয়ার নীতি গ্রহণ করেছে। গত মাসে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ওমান সফরে গিয়ে দেশটির সুলতান সাইয়িদ কাবুসের সঙ্গে সাক্ষাৎ করেন। এ ছাড়া, ইসরাইলি গোয়েন্দামন্ত্রী ইসরাইল কাত্‌জ একই মাসের গোড়ার দিকে ওমান সফর করেন।-পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ