ঢাকা, মঙ্গলবার 25 December 2018, ১১ পৌষ ১৪২৫, ১৭ রবিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

রাম মন্দির নির্মাণের দাবিতে বিক্ষোভের মুখে ভাষণ বন্ধ রাখতে বাধ্য হলেন রাজনাথ

২৪ ডিসেম্বর, পার্সটুডে : ভারতের উত্তর প্রদেশের রাজধানী লক্ষনৌতে এক অনুষ্ঠানে রাম মন্দির নির্মাণের দাবিতে নজিরবিহীন বিক্ষোভের মুখে পড়লেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপির সিনিয়র নেতা রাজনাথ সিং। গত রোববার লক্ষনৌতে যুব কুম্ভ অনুষ্ঠানে ভাষণ দেয়ার সময় মঞ্চের নীচের চেয়ারে বসে থাকা তরুণরা আসন ছেড়ে উঠে দাঁড়িয়ে মন্দির নির্মাণের দাবিতে স্লোগানে উত্তাল হয়ে ওঠেন। এসময় রাজনাথ সিং বেশ কয়েক মিনিট ধরে ভাষণ বন্ধ করে ঠায় দাঁড়িয়ে থাকতে বাধ্য হন। বিজেপি নেতারা দু’হাত তুলে বারবার সবাইকে শান্ত হওয়ার আহ্বান জানালেও তাতে বিশেষ কান দেননি ক্ষুব্ধ তরুণরা। মঞ্চ থেকে এ সময় ‘ভারত মাতা কী জয়’ স্লোগান দিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা হয়। কিন্তু তাতেও বিশেষ ফল হয়নি। খোদ রাজনাথ সিংও হাত দিয়ে ইশারা করে সবাইকে বসে পড়ার জন্য বলেন।

তিনি বলেন, মন্দির অবশ্যই হবে কিন্তু আপনারা বসে পড়ুন। কিন্তু ওই যুবকদের ক্ষোভ প্রশমিত হয়নি। রাজনাথের মুখের উপরেই তাঁরা বলে দেন, অযোধ্যায় যারা রাম মন্দির নির্মাণ করবে, তাদেরকেই ভোট দেওয়া হবে। 

ওই অনুষ্ঠানে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথ, উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য ও উপ-মুখ্যমন্ত্রী দীনেশ শর্মাকেও ক্ষোভের মুখে পড়তে হয়। এসময় মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথ তাঁর ভাষণে বলেন, কিছু মানুষ বলছেন যারা রাম মন্দির নির্মাণ করবে সেই দলকেই ভোট দেবেন। কিন্তু আমি আপনাদের আশ্বস্ত করতে চাই যে, বিজেপিই কেবল রাম মন্দির নির্মাণ করতে পারে। তাঁদের ছাড়া কেউ রাম মন্দির নির্মাণ করতে পারবে না বলেও মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথ মন্তব্য করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ