ঢাকা, বৃহস্পতিবার 27 December 2018, ১৩ পৌষ ১৪২৫, ১৯ রবিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

দামেস্কের অস্ত্রগুদামে ‘ইসরাইলী বিমান হামলা’

গত মঙ্গলবার রাতে দামেস্কের কাছে একটি পর্বতের ওপর দিয়ে ধোঁয়া উঠতে দেখা যায়                            - ছবি রয়র্টাস

২৬ ডিসেম্বর, বিবিসি : রাজধানী দামেস্কের কাছে একটি অস্ত্রগুদামে ইসরায়েল বিমান হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে সিরিয়ার সামরিক বাহিনী। মঙ্গলবার রাতে দামেস্কের কাছে ভারী বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

রাষ্ট্রীয় গণমাধ্যমকে সিরীয় সামরিক বাহিনীর এক কর্মকর্তা জানিয়েছেন, অস্ত্রগুদামে ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে, তিন সৈন্য আহত হয়েছেন।অধিকাংশ ক্ষেপণাস্ত্র প্রতিহত করা হয়েছে বলে জানিয়েছে সিরিয়া। এই হামলার বিষয়টি নিশ্চিত করেনি ইসরায়েল; শুধু জানিয়েছে, একটি সিরীয় ক্ষেপণাস্ত্রকে ধ্বংস করার জন্য তাদের এয়ার ডিফেন্স সিস্টেমগুলো সচল করেছিল তারা। এতে ইসরায়েলের কেউ আঘাত পায়নি ও কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছে দেশটির সামরিক বাহিনী।মঙ্গলবার রাতেই সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম দামেস্কের ওপর দিয়ে চলমান একটি বস্তুকে ধ্বংস করার ফুটেজ সম্প্রচার করে, এ সময় ভারী বিস্ফোরণের শব্দ শোনা যায়; এর পরপরই কামান থেকে গোলাবর্ষণের শব্দ আসে।সিরীয় গণমাধ্যমে প্রকাশিত হামলার প্রতিবেদন সম্পর্কে কোনো মন্তব্য করেনি ইসরায়েল ডিফেন্স ফোন্স (আইডিএফ) ।

পরে এক টুইটে আইডিএফ বলেছে, “সিরিয়া থেকে ছোড়া একটি বিমান-বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের প্রতিক্রিয়ায় (আমাদের) এয়ার ডিফেন্স সিস্টেম সচল করতে হয়েছে।” নিজেদের নিরাপত্তার জন্য হুমকি বিবেচনা করে সিরিয়ায় ইরান ও হিজবুল্লাহর স্থাপনাগুলোতে বহুবার হামলা চালিয়েছে ইসরায়েল। তবে এ ধরনের হামলার কথা সাধারণত স্বীকার করে না তারা।

অনলাইন আপডেট

আর্কাইভ