ঢাকা, শুক্রবার 28 December 2018, ১৪ পৌষ ১৪২৫, ২০ রবিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

নেত্রকোনায় হয়রানির প্রতিবাদে ঐক্যফ্রন্টের ২ প্রার্থীর সাংবাদিক সম্মেলন

দিলওয়ার খান : নেত্রকোনায় সদর বারহাট্টা-২ ও পূর্বধলা-৫ আসনে জাতীয়তাবাদী দল বিএনপি ও ঐক্যফ্রন্টের প্রার্থীরা পৃথক পৃথক সাংবাদিক সম্মেলন করে তাদের নেতা-কর্মীদের উপর পুলিশ ও আওয়ামী লীগ ও ছাত্রলীগের হামলার অসহায়ত্ব ও নির্বাচনী প্রচারণা  করতে পারছে না বলে জানান। 

নেত্রকোনা  সদর বারহাট্টা আসনের ঐক্যফ্রন্ট প্রার্থী অধ্যাপক ডা: আনোয়ারুল হক ১১ টায় নিজ বাসভবনে সাংবাদিকদের জানান মনোনয়ন পাওয়ার পর থেকেই অদ্যবধি পুলিশী হয়রানি ও ছাত্রলীগের হামলায় এ পর্যন্ত নির্বাচনী প্রচারণাসহ আমার বাসায় হামলা ও ভাংচুর করেছে। 

৫৪ জন নেতাকর্মীকে পুলিশ গ্রেফতার করেছে। আমার নির্বাচনী এলাকা পাঁচকাহনীয়া বাজারে নির্বাচনী প্রচারণাকালে ৪০-৫০ জন সশস্ত্র আওয়ামী ক্যাডার  আমার নেতাকর্মীদের উপর হামলা করে। এ সময় ১৫-২০টি মোটরসাইকেল ভাংচুর করে। তখন আমি অসহায় অবস্থায় পুলিশের সহযোগিতা চাইলে পুলিশ আমার ব্যক্তিগত স্টাফসহ ১২ জন নেতা কর্মীকে আমার সামনে থ্রেড করে জিম্মি করে আমার উপস্থিতিতে সকলকে গ্রেফতার করে। এ সময় পুলিশ মোটরসাইকেল  থানায় নিয়ে যায়। এ অবস্থায় আওয়ামী লীগের হামরা ও পুলিশের হয়রানী এবং গ্রেফতার করা অবস্থায় নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড বলতে কিছুই নেই। আমি সাংবাদিকদের মাধ্যমে নির্বাচন কমিশনকে নির্বাচনী পরিবেশ বজায় রাখতে অনুরোধ জানাচ্ছি। 

অপরদিকে দুপুরে পূর্বধলা-৫ আসনের ঐক্যফ্রন্ট প্রার্থী আবু তাহের তালুকদার সাংবাদিকদের জানান পুলিশ ও আওয়ামী বাহিনীর অত্যাচারে আমি সহ আমার নেতাকর্মীরা ঘর থেকে বের হতে পারছি না। গতকাল আগিয়া বাজার বুধি এলাকায় আমার পথসভায় আওয়ামী লীগ নেতাকর্মীরা প্রতিরোধ গড়ে তোলে। পুলিশ ও বিজিবির সহায়তায় আমার পথসভায় হামলা করে ১২টি মোটরসাইকেল ভাংচুর করে। এসময় ৬জন গুরুতর আহত হয়।

পূর্বধলা হাসপাতাল থেকে চিকিৎসারত আবস্থায় আনিমকে পুলিশ গ্রেফতার করে। প্রত্যেকটি ওয়ার্ডেও এজেন্টদের বাড়িতে বাড়িতে পুলিশ গিয়ে হানা দিচ্ছে। আমার পক্ষে কোন কেন্দ্রে এজেন্ট দেওয়ার মত পরিস্থিতি নেই। আমি সাংবাদিকদেও মাধ্যমে প্রধান নির্বাচন কমিশন এর দৃষ্টি আকর্ষণ করছি। আগামী ৪দিন নির্বিঘ্নে নির্বাচন কার্যক্রম পরিচালনার জন্য হস্তক্ষেপ কামনা করছি। নিজ বাড়ি আতকাপাড়ায় সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন- হাবিবুর রহমান ফকির,রুহুল আমিন, এড কামরুজ্জামান দুলাল প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ