ঢাকা, মঙ্গলবার 16 July 2019, ১ শ্রাবণ ১৪২৬, ১২ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

 রাত থেকে দেশব্যাপী থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ

 রাত থেকে থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ

সংগ্রাম অনলাইন ডেস্ক:

একাদশ নির্বাচনকে সামনে রেখে 'গুজব' প্রতিরোধসহ সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ন্ত্রণ করতে বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর)  রাত সাড়ে ১০টার পর থেকে সকল মোবাইল অপারেটরদের ৩জি ও ৪জি সেবা বন্ধ রাখতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। একইসঙ্গে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বিটিআরসি'র এ সিদ্ধান্ত বলবত থাকবে। তবে এসময় দেশব্যাপী টুজি সেবা চালু রাখা হবে।

তবে এরই মধ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে গ্রাহকরা ধীর গতির ইন্টারনেটের অভিযোগ তুলতে শুরু করেছেন।

মোবাইল অপারেটর প্রতিষ্ঠানগুলোর একাধিক কর্মকর্তা জানান, এসময় তাদের ইন্টারনেটের গতি ১ দশমিক ২৮ কেবিপিএসে নামানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে গত ১৯ ডিসেম্বর নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ জানিয়েছিলেন, ভোটের দিন বিকেল ৪টার পর থেকে ইন্টারনেটের গতি স্বাভাবিক রাখার ব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে।

মোবাইল অপারেটর কোম্পানিগুলোর কর্মকর্তারা জানান, তারা বিটিআরসি থেকে  ৩জি এবং ৪জি বন্ধের নির্দেশনা পেয়েছে। পাওয়ার সঙ্গে সঙ্গে সাড়ে ১০টা থেকে তা কার্যকর করাও হয়েছে। 

বিটিআরসি সূত্র জানায়, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে।

এদিকে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (আইএসপিএবি) সেক্রেটারি জেনারেল এমদাদুল হক বার্তা২৪.কমকে জানান, ব্রডব্যান্ড লাইন পুরো চলছে। ব্রডব্যান্ডের বিষয়ে বিটিআরসি থেকে কোনো নির্দেশনা আসেনি। 

অনলাইন আপডেট

আর্কাইভ