ঢাকা, সোমবার 31 December 2018, ১৭ পৌষ ১৪২৫, ২৩ রবিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

আমাদের প্রত্যাশিত নির্বাচন হয়েছে গোটা জাতি আনন্দিত -আওয়ামী লীগ

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ‘৪৭ বছরের ইতিহাসে, আমি বলতে পারি যে এবারের নির্বাচন সংঘাতহীন হয়েছে। কিছু জায়গায় অপ্রীতিকর ঘটনা ঘটলেও তা অত্যন্ত নগণ্য।’ গতকাল রোববার ভোট শেষ হওয়ার আগে সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, “আমরা মনে করি এবারের নির্বাচন যে কোনো সময়ের চেয়ে অত্যন্ত শান্তিপূর্ণ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন এবং সকলের অংশগ্রহণমূলক একটি নির্বাচন হয়েছে।”
নানক বলেন, “বিএনপি-জামায়াত নিশ্চিত পরাজয় জেনে ভোটের আগের রাত থেকেই আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর সন্ত্রাসী হামলা চালিয়ে যাচ্ছে।
“সহিংসতা যা ঘটছে তার মধ্যে শুধু ১০ জন আওয়ামী লীগ নেতাকর্মীই নিহত হয়েছে, ৫৫ জন আহত হয়েছে, ছয়টি জায়গায় বোমা হামলা চালানো হয়েছে, ১০টি যানবাহনে অগ্নিসংযোগ করা হয়েছে, সাতজন প্রিজাইডিং কর্মকর্তা আহত হয়েছে এবং বেশ কয়েকটি ভোটকেন্দ্রে হামলা চালিয়ে ভোটগ্রহণ বন্ধ করে দিয়েছে।”
তিনি বলেন, ‘বিএনপি-জামায়াতের নীতি হল নির্বাচনে জিতলে আছি, হারলে নাই। এখন পর্যন্ত বিদেশী পর্যবেক্ষকরা নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে অভিমত ব্যক্ত করেছে। সার্কভিত্তিক পর্যবেক্ষক এবং নির্বাচন কমিশন সন্তুষ্টি প্রকাশ করেছে। এদিকে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেছেন, গোটা জাতি আজ আনন্দিত। আমাদের প্রত্যাশিত নির্বাচন হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষে রোববার বিকেল সাড়ে ৫টায় রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে আব্দুর রহমান বলেন, অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিক্ষিপ্ত কিছু ঘটনা ঘটেছে। সেসব ঘটনায় ১৩ জন মারা গেছে। এদের ১১ জনই আওয়ামী লীগের কর্মী আর ২ জন আনসার সদস্য।
তিনি আরো বলেন, ভোটকেন্দ্র ৪০ হাজারের বেশি। শুধু ১৬টিতে ভোট স্থগিত রাখা হয়েছে।
যারা মারা গেছে তাদের ব্যাপারে আপনারা কী করবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রতিটি আন্দোলন-সংগ্রামেই দলের নেতাকর্মীরা মারা গেলে শেখ হাসিনা তাদের পাশে দাঁড়ান সহযোগিতা করেন। এবার যারা মারা গেছেন তাদের ক্ষেত্রেও এর ব্যতিক্রম হবে না।
বিজয় মিছিল করবেন কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিজয় সুনিশ্চিত হলেই আমার বিজয় মিছিল করবো।

অনলাইন আপডেট

আর্কাইভ