বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

ফলাফল স্থগিত রাখার অনুরোধ জয়নুলের

স্টাফ রিপোর্টার: নির্বাচনে ব্যাপক কারচুপি আর জাল ব্যালটে ভোট বাক্স ভর্তির মাধ্যমে বিজয় ছিনিয়ে নেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মনোনীত বরিশাল-৩ আসনের প্রার্থী জয়নুল আবেদীন।
গতকাল সোমবার বিকেলে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দায়ের করেন তিনি। অভিযোগে দালিলিক প্রমাণ দাখিলের আগ পর্যন্ত সংশ্লিষ্ট আসনের ফলাফল ঘোষণা স্থগিত রাখার জন্য ইসিকে অনুরোধও জানিয়েছেন বিএনপির এ নেতা।
জয়নুল আবেদীন বলেন, আমার বরিশাল-৩ আসনের ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১২০টি কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট অনুষ্ঠিত হয়। বাকি ১৪ কেন্দ্রে ব্যাপক কারচুপি হয়।’
তিনি বলেন, ওই ১৪টি কেন্দ্রে আমার ভোটারদের ঢুকতে দেয়া হয়নি। এজেন্টদের বের করে দিয়ে ভোটারদের অনুপস্থিতিতে জাল ভোটে ব্যালট বাক্স ভর্তি করা হয়। এসব ব্যাপারে ভোট কেন্দ্রগুলোতে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসারদের এবং রিটার্নিং অফিসারদের অবহিত করা হলেও তারা অভিযোগ গ্রহণে অপারগতা প্রকাশ করেন। মূলত তাদের প্রত্যক্ষ সহযোগিতায় ভোটকেন্দ্রে বুয়া ব্যালটে বাক্স ভর্তি করা হয়। এর মাধ্যমে আমার বিজয় ছিনিয়ে নেয়া হয়েছে। আমি খুব শিগগিরিই এ ব্যাপারে দালিলিক প্রমাণ দাখিল করব। এ সময়ের মধ্যে যেন সংশ্লিষ্ট আসনের নির্বাচনী ফলাফল ঘোষণা স্থগিত রাখা হয়।’
গতকাল রোববার অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।
নির্বাচন কমিশন (ইসি) ২৯৮টি আসনের বেসরকারি ফলাফল ঘোষণা করেছে। এতে ২৫৯টি আসন পেয়েছে আওয়ামী লীগ। হুসেইন মুহম্মদ এরশাদের জাতীয় পার্টি (জাপা) পেয়েছে ২০টি আসন। বিএনপি পেয়েছে ৫টি আসন। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি পেয়েছে তিনটি আসন। জাসদ, বিকল্পধারা ও গণফোরাম পেয়েছে দুটি করে আসন। এ ছাড়া তরিকত ফেডারেশন ও জেপি পেয়েছে একটি করে আসন। স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন তিনটি আসন।

অনলাইন আপডেট

আর্কাইভ