ঢাকা, শনিবার 5 January 2019, ২২ পৌষ ১৪২৫, ২৮ রবিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

দেশে মানসম্মত শিক্ষার আলো ছড়িয়ে  দেয়া হবে

স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে সমাজের সর্বস্তরে মানসম্মত শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন সাবেক সচিব শ্যামল কান্তি।

গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে একাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়ী হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির আয়োজিত আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান। 

আলোচনা সভায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির প্রধান উপদেষ্টা আবুল বাসার, নির্বাহী সভাপতি এস এম রেজাউল করিম, উপদেষ্টা জাহান আরা খানম প্রমুখ উপস্থিত ছিলেন।

শ্যামল কান্তি বলেন, স্বাধীনতার পরপরই বঙ্গবন্ধু দেশের প্রাথমিক শিক্ষাকে গুরুত্ব দিয়েছিলেন। বঙ্গবন্ধুই প্রাথমিক শিক্ষার সার্বিক উন্নতির জন্য ব্যবস্থা নিয়েছিলেন। ওই সময় থেকেই প্রাথমিক শিক্ষার ধাপে ধাপে অগ্রসর হচ্ছে। উন্নতি লাভ করছে। সুদূর প্রসারী মনোভাব থাকাতেই বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার প্রতি মনোযোগী হয়েছেন।

তিনি আরও বলেন, সবার জন্য শিক্ষা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকা-ে বলিষ্ট ভূমিকা রাখুন। আপনারা প্রাথমিক স্তরে কোমলমতি শিশুদের মধ্যে ভালোভাবে শিক্ষার আলো জ্বেলে দিন। তাহলেই দেশের এবং দশের কল্যাণ হবে।

তিনি বলেন,আমরা শিক্ষা খাতকে এগিয়ে নিতে সামগ্রিকভাবে কাজ করছি। সরকার অবশ্যই আমাদের পাশে থাকবে। শিক্ষা খাতে সরকারের ধারাবাহিক উন্নয়নের কারনেই আওয়ামী লীগ জয় লাভ করছে। এজন্য এই সরকারের দায়িত্বও অনেক বেশি।

অনলাইন আপডেট

আর্কাইভ