ঢাকা, শনিবার 5 January 2019, ২২ পৌষ ১৪২৫, ২৮ রবিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে ৬ খুন

স্টাফ রিপোর্টার : মাদকসংশ্লিষ্টতাসহ নানা কারণে গতকাল বৃহস্পতিবার ঢাকাসহ দেশের বিভিন্নস্থান থেকে কমপক্ষে ৬টি লাশ উদ্ধার করা হয়েছে। 

এরমধ্যে কক্সবাজারের টেকনাফের বাহারছড়া সৈকত এলাকায় অজ্ঞাত এক যুবকের গুলীবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে নোয়াখালীপাড়া বিচ এলাকা থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। টেকনাফ বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক আনোয়ার হোসেন জানান, বিচ এলাকায় একটি লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয় স্থানীয়রা। গুলীবিদ্ধ রক্তাক্ত লাশটির সুরতহাল রিপোর্ট তৈরির পর হেফাজতে নেয়া হয়েছে। টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, লাশের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। ধারণা করা হচ্ছে মাদক কিংবা অন্যকোনো বিষয়ে দু’গ্রুপের দ্বন্দ্বের জেরে গোলাগুলীতে ওই যুবক মারা গেছে। ময়নাতদন্তের জন্য লাশটি কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের অস্থায়ী ক্যাম্পাস সদর হাসপাতাল মর্গে পাঠানোর হয়। 

মুন্সীগঞ্জের শ্রীনগরে ঘরে ঢুকে এক নারীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টার দিকে উপজেলার পূর্ব বেজগাঁও গ্রামে এই ঘটনা ঘটে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ওই গ্রামের চায়ের দোকানদার আতাহার খানের বাড়ির লোকজন পার্শ্ববর্তী একটি বিয়ে বাড়িতে অবস্থান করছিলেন। এসময় আতাহার খানের স্ত্রী আলেয়া বেগম (৬০) কে ফাঁকা বাড়িতে একা পেয়ে কে বা কারা বটি দিয়ে কুপিয়ে জখম করে। তার স্বজনরা ঘরে ঢুকে রক্তাক্ত অবস্থায় দেখে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মোঃ ইউনুস জানান, নিহতের ছেলের দাবী জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে তার মাকে হত্যা করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ছুরিকাঘাতে শাকিব (১৬) নামে এক কিশোরকে ছুরিকাঘাতে হত্যা করেছে শিহাব নামে আরেক কিশোর। মৃত শাকিব শাহবাজপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র। সে ওই গ্রামের বাবলু মিয়ার ছেলে। বৃহস্পতিবার বিকেলে উপজেলার শাহবাজপুর গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানায়, প্রতি বছরের মতো মঙ্গলবার (১ জানুয়ারি) থেকে এবারও শাহবাজপুর বাঘা চান মিয়ার মেলা শুরু হয়। স্থানীয়দের অভিযোগ, প্রভাবশালী কিছু লোকজন সেখানে পুলিশকে ম্যানেজ করে জুয়া চালিয়ে আসছিল। বৃহস্পতিবার মেলার শেষ দিনে জুয়া পরিচালনা নিয়ে স্থানীয় কিশোর তারেক ও শিহাবের মধ্যে কথা কাটাকাটি হয়। এ সময় শিহাবের পক্ষে শাকিব নামে আরেক কিশোর বিবাদে জড়ালে তারেক তাকে গলায় ছুরিকাঘাত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতাল নেয়ার পথে শাকিব মারা যায়। এদিকে ঘটনার পরপর স্থানীয়রা তারেককে আটক করে পুলিশের কাছে সোর্পদ করে।

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মফিজ উদ্দিন ভূঁইয়া গণমাধ্যমকে বলেন, জুয়া নয়। সেখানে কোথাও জুয়া নেই। টাকা লেনদেনের ঘটনাকে কেন্দ্র করে তাদের মধ্যে হাতাহাতি হয়। এক পর্যায়ে শাকিলকে ছুরিকাঘাত করে তারেক। এ ঘটনায় তারেককে আটক করা হয়েছে। 

এদিকে মুখে গামছা ও হাত-পায়ে স্কচটেপ বেঁধে মোরশেদা বেগম (৭০) নামে এক বৃদ্ধাকে শ্বাসরোধে হত্যা করেছে সংঘবদ্ধ ডাকাতদল। বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে কুমিল্লার দেবিদ্বার উপজেলার এলাহাবাদ ইউনিয়নের গৌরসার গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে শুক্রবার সকাল ১০টার দিকে পুলিশ ঘটনাস্থল থেকে ওই বৃদ্ধার লাশ উদ্ধার করে ময়নাতদন্তেন জন্য মর্গে পাঠিয়েছে। 

ঝিনাইদহের সদর উপজেলার মুরারীদহ গ্রামে বিল্লাল হোসেন (৯) নামের এক স্কুল ছাত্রকে শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার সকালে ওই গ্রামের একটি কলবাগানের ভিতর থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। তৃতীয় শ্রেণীর ছাত্র নিহত বিল্লাল হোসেন ওই গ্রামের সহিদুল ইসলাম শেখের ছেলে। 

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার মুক্তারপুর গ্রামের একটি ভুট্টাক্ষেতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আব্দুল বারেক ওরফে বারী হক (৪০) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। নিহত বারেক দামুড়হুদার কার্পাসডাঙ্গা মিশনপাড়ার মৃত আব্দুর গনির ছেলে। বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

অনলাইন আপডেট

আর্কাইভ