ঢাকা, শনিবার 5 January 2019, ২২ পৌষ ১৪২৫, ২৮ রবিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

সন্ত্রাসবাদ বিরোধী লড়াইয়ে ইরাক-তুরস্ক সহযোগিতা গভীর করবে -------এরদোগান

৪ জানুয়ারি, পার্স টুডে : তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বলেছেন, আঞ্চলিক সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ে প্রতিবেশী ইরাকের সঙ্গে তার দেশ সহযোগিতা গভীর করবে। গত বৃহস্পতিবার তুরস্কের রাজধানী আংকারায় ইরাকি প্রেসিডেন্ট বারহাম সালেহর সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে একথা বলেন।

ইরাকের উত্তরাঞ্চলে কুর্দি গেরিলাদের ওপর তুর্কি বিমান হামলা নিয়ে যখন আংকারা ও বাগদাদের মধ্যে টানাপড়েন চলছে তখন তিনি এই বক্তব্য দিলেন। তিনি বলেন, “সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াইয়ে সফল হওয়ার জন্য একসঙ্গে কাজ করার গুরুত্ব সম্পর্কে আমরা জানি। এ ক্ষেত্রে আমরা ভবিষ্যতে সহযোগিতা গভীর করব ইনশাল্লাহ।” এরদোগান বলেন, আঞ্চলিক নিরাপত্তা ও স্থিতিশীলতা প্রতিষ্ঠায় ইরাক দুই পায়ে দাঁড়িয়েছিল এবং এ সহযোগিতা ছিল খুবই গুরুত্বপূর্ণ। তিনি জোর দিয়ে বলেন, ইরাক ও তুরস্ক -দু দেশের জন্যই দায়েশ এবং কুর্দি গেরিলাদের মতো সন্ত্রাসী সংগঠনগুলো হুমকি। দায়েশ-বিরোধী লড়াইয়ে ইরাকের সফলতার প্রশংসা করে এরদোগান বলেন, দেশটি পুনর্গঠনের ক্ষেত্রে অবদান রাখতে প্রস্তুত রয়েছে তুরস্ক। সংবাদ সম্মেলনে ইরাকের প্রেসিডেন্ট বলেন, তার দেশ তুরস্কের কাছ থেকে সত্যিকারের সহযোগিতা ও কৌশলগত অংশীদারিত্ব চায়। এই সহযোগিতা শুধু দু দেশের জন্য নয় বরং পুে

রা অঞ্চলের জন্য কাজে লাগবে। প্রেসিডেন্ট বারহাম সালেহ জানান, সবক্ষেত্রে সহযোগিতার লক্ষ্য নিয়ে তিনি ভ্রাতৃপ্রতীম তুরস্ক সফর করছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ