বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

এবার নির্বাচন ছিল পুলিশের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ -আইজিপি জাবেদ পাটোয়ারী

নারায়ণগঞ্জ সংবাদদাতা : পুলিশের মহাপরিদর্শক ড. জাবেদ পাটোয়ারী বলেছেন, বাংলাদেশের ইতিহাসে এই প্রথম শান্তিপুর্ণ সহিংসমুক্ত নির্বাচন হয়েছে। এবার নির্বাচন ছিলো বাংলাদেশ পুলিশের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ সফলতা অর্জন করেছে। কোন প্রকার জানমালের ক্ষয়ক্ষতি ছাড়াই একাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপুর্ণ ভাবে সম্পন্ন্ হয়েছে। বুধবার রাতে নগরীর মাসদাইর নারায়ণগঞ্জ পুলিশ লাইন মাঠে জেলা পুলিশ আয়োজিত আনন্দ সন্ধায় প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংসদ সদস শামীম ওসমান, সেলিম ওসমান, নজরুল ইসলাম বাবু, গোলাম দস্তগীর গাজী, লিয়াকত হোসেন খোকা, নারী সংসদ সদস্য হোসনে আরা বাবলী, অতিরিক্ত আইজিপি সফিকুল ইসলাম, ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরি আব্দুল্লাহ আল মামুনসহ অনেকে।
মাদক জাতির মেরুদ- ভেঙ্গে দেয়। মাদকের সন্ত্রাস, জঙ্গীবাদ, চাঁদাবাজের বিরুদ্ধে পুলিশ সব সময়ে জিরো টলারেন্সে কাজ করে। নতুন  বছরে দেশ থেকে মাদক নির্মুল করে  আমাদের নতুন প্রজন্মকে রক্ষা করা হবে। এজন্য তিনি পুলিশের সকল সদস্যকে একযোগে কাজ করার আহবান জানান। একই সাথে তিনি নির্বাচিত সকল সংসদ সদস্যকে  প্রতিটি পাড়া-মহল্লাকে মাদক মুক্ত করতে পুলিশকে সহায়তা করার অনুরোধ করেন।
তিনি বলেন, ২০১৩-১৪ অর্থবছরে যে ভাবে দেশে আগুন সন্ত্রাস ছড়িয়ে পড়েছিল তা পুলিশ বাহিনীর দৃঢ়তার জন্য রোধ করতে পেরেছে। ২০১৬ সালে দেশে যখন জঙ্গীবাদ মাথা চাড়া দিয়ে উঠেছিল সে সময়ও স্বাধীনতা বিরোধী চক্র দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করেছিলো। কিন্তু আইনশৃংখলা বাহিনীর তা রুখে দিয়েছিল।

অনলাইন আপডেট

আর্কাইভ