ঢাকা, বৃহস্পতিবার 24 October 2019, ৯ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী
Online Edition

গরুর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ বিজিবির!

সংগ্রাম অনলাইন ডেস্ক:

ঠাকুরগাঁও বিজিবি ক্যাম্পের ভেতরে ঘাস, ফসলাদি নষ্টের অভিযোগে একটি ছোট্ট গরুকে আটক করে থানায় মামলা দিয়েছে স্থানীয় বিজিবি কর্তৃপক্ষ।

ঠাকুরগাঁও সদর থানার ওসি আতিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃত গরুটির বিরুদ্ধে ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দাবি করে লিখিত অভিযোগ দিয়েছে বিজিবি কর্তৃপক্ষ।

ভয়ানক এই আসামীর নাম জানাতে অপারগতা প্রকাশ ওসি জানান, মালিকের নাম মরিয়ম বেগম।

এদিকে মরিয়ম বেগমের অভিযোগ, তিনি থানায় দিনভর চেষ্টা করেও কোনো সুরাহা করতে পারেন নি। তিনি বলেন, ‘একটি পশুর যদি জ্ঞান শক্তি থাকতো তাহলে কি আর অন্যখানে গিয়ে ঘাস ও ফসল নষ্ট করত? আমি বারবার অনুরোধ করার পরেও বিজিবি আমার কথা শুনেনি। তারা আমার কাছে ক্ষতিপূরণের জন্য মোটা অংকের টাকা চায়। আমি ওত টাকা না দিতে পারায় বিজিবির এক সদস্যের পা পর্যন্ত ধরেছি। কিন্তুু অবশেষে গরুটিকে থানায় দেয় তারা। এখন থানা পুলিশ গরুটিকে ছাড়ছে না। এখন কিভাবে গরু টিকে ফেরৎ পাবো তার কোন প্রকার উপায় খুজে পাচ্ছি না।’

ঘটনার ব্যাপারে ঠাকুরগাঁও ৫০ বিজিরি’র অধিনায়ক লেঃ কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুদ বলেন, ‘আমি বিষয়টি অবগত নয়।’ বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানান তিনি।

ওসি আতিকুর রহমান জানান, বিজিবি কর্তৃপক্ষ ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দাবি করে গরুটির বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন। তারা যদি অভিযোগ তুলে নেয় তাহলে গরুটিকে ফেরত দেওয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ