ঢাকা, সোমবার 7 January 2019, ২৪ পৌষ ১৪২৫, ৩০ রবিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

পুরস্কারের অর্থ না পেয়ে বিতর্কিত টুইট

ভারতের তারকা শুটারের টুইট নিয়ে বিতর্ক শুরু দেশটির ক্রীড়ামহলে। গত অক্টোবরে যুব অলিম্পিকে প্রথম ভারতীয় হিসাবে সোনা জেতার পর দেশটির সরকারের পক্ষ থেকে বিজয়ী মনুকে ২ কোটি রুপি পুরস্কার দেয়ার কথা ঘোষণা করা হয়। 

জানা যায়, ভারতের হরিয়ানার ঝাজরের গোরিয়া গ্রামের ১৬ বছর বয়সি মনু ভাকের ইতোমধ্যেই বেশ কয়েকটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় ভারতকে পদক এনে দিয়েছেন। তবে ইয়ুথ অলিম্পিকে মনুর সোনা জয়, ভারতের অন্যতম উজ্জ্বল ইতিহাস। এমন ইতিহাস গড়ার পর হরিয়ানার ক্রীড়ামন্ত্রী অনিল ভিজ সোশ্যাল মিডিয়ায় মনুকে অভিনন্দন জানান। পরপর টুইটও করেন তিনি। একটিতে লেখেন, ‘যুব অলিম্পিকের শুটিংয়ে সোনা জেতা মনু ভাকেরকে অভিনন্দন’। 

পরের টুইটে তিনি লেখেন, ‘এই সোনা জয়ের জন্য হরিয়ানা সরকার মনু ভাকেরকে ২ কোটি টাকা পুরস্কার দেবে। প্রতিশ্রুতির সেই টাকা নতুন বছরেও হাতে পাননি মনু। এরপর ক্রীড়ামন্ত্রীর সেই প্রচারমূলক টুইটের স্ক্রিনশট পোস্ট করে জানতে চান, এই টুইটের আদৌ যথার্থতা আছে কী? 

টুইটারে মনু লেখেন, ‘স্যার, অনুগ্রহ করে নিশ্চিত করুন এটা (ক্রীড়ামন্ত্রীর পোস্ট করা টুইট) সঠিক। মনুর এমন টুইটে অবশ্য যারপরনাই বিরক্ত হন আনিল ভিজ। তিনি টুইটে লেখেন, এমন পোস্ট করার আগে মনু ভাকেরের আগে ক্রীড়া দফতরে গিয়ে নিশ্চিত হওয়া উচিত ছিল।

টুইটে আনিল ভিজ আরও জানান, মনুসহ বাকি ক্রিড়াবিদ যারা এখনও পুরস্কারের অর্থ হাতে পায়নি, তারা জানুয়ারিতেই নিজেদের প্রাপ্য পেয়ে যাবে। সূত্র: কলকাতা টুয়েন্টিফোর।

অনলাইন আপডেট

আর্কাইভ