ঢাকা,মঙ্গলবার 8 January 2019, ২৫ পৌষ ১৪২৫, ১ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ভারত যোগ্য দল হিসেবেই জিতেছে: টিম পেইন

স্পোর্টস ডেস্ক: নামের সঙ্গে জুড়ে গেছে লজ্জার রেকর্ড। এই প্রথম কোনও অস্ট্রেলিয় অধিনায়ক দেশের মাটিতে ভারতের বিরুদ্ধে হেরে গিয়ে সিরিজ খোয়ালেন।

 

সিডনিতে সোমবার খেলা শেষ হওয়ার পর অধিনায়ক টিম পেইন স্পষ্টই বলে দিয়েছেন, গোটা সিরিজে ভারত অনেক ভালো ক্রিকেট খেলেছে। তিনি এ জন্য কোহলিদের অভিনন্দন জানাতেও ভোলেননি। এমন করুণ পরাজয়ের পরও যে শিষ্টাচার ভুলে যাননি অজি ক্যাপ্টেন তা যেন নতুন করে বুঝিয়ে দিয়েছেন।

 

পেইন বলেন, টুপি খুলে সম্মান জানাচ্ছি ভারতকে। আমাদের ভালো করেই জানা আছে, ভারতে গিয়ে সেখানকার আবহাওয়া, পরিবেশের সঙ্গে মানিয়ে নিয়ে ক্রিকেট খেলাটা কী ভীষণই কঠিন। ঠিক সেরকমই, তার এবার এখানে এসে দুর্দান্ত ক্রিকেট খেলল। সিরিজটা জিতে নিয়ে গেল। ক্যাপ্টেন কোহলি ও কোচ শাস্ত্রীকে অভিনন্দন। বিদেশের মাটিতে এসে সিরিজ জেতাটা মোটেও সহজ কাজ নয়। ভারত সেটাই করে দেখিয়েছে। অজি অধিনায়ক মনে করেন, অনেক ক্ষেত্রে সুযোগ পেয়েও তার দল তা কাজে লাগাতে পারেনি। তবে, একই সঙ্গে অকপটে মেনে নিয়েছেন যে, কোহলিরা এবার ডাউন আন্ডারে যা খেলছেন, তাতে তারা সেভাবে পাত্তাই পাননি।

 

পেইনের মন্তব্য, শেষ দু’টি টেস্টে ভারতের সামনে আমরা দাঁড়াতেই পারিনি। তবে প্রথম টেস্টে অ্যাডিলেডে আমরাও লড়াইয়ে ফেরার ভালো সুযোগ পেয়েছিলাম। যদিও তা কাজে লাগাতে পারিনি। এমনকি, পার্থে জেতার পরও ঘুরে দাঁড়াতে ব্যর্থ হয়েছি। যোগ্য দল হিসেবেই ভারত সিরিজটা জিতেছে। গোটা সিরিজেই ইতিবাচক ক্রিকেট খেলেছে। আমাদের ক্ষেত্রে সিরিজের শেষ দিকটা ছিল চূড়ান্ত হতাশার।

অনলাইন আপডেট

আর্কাইভ