ঢাকা,মঙ্গলবার 8 January 2019, ২৫ পৌষ ১৪২৫, ১ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

খিচুড়ি রান্নায় বিশ্বরেকর্ড গড়েছে ভারতের বিজেপি

৭ জানুয়ারি, এনডিটিভি : খিচুড়ি রান্না করে বিশ্বরেকর্ড গড়েছে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি। দলিত সভায় আগতদের জন্য পাঁচ হাজার কিলোগ্রাম খিচুড়ি রান্না করা হয়েছে।

দিল্লির রামলীলা ময়দানে বিজেপি সভাপতি অমিত শাহ আয়োজিত এক সভা উপলক্ষে দলিত পরিবারগুলোর থেকে প্রয়োজনীয় চাল ও ডাল নিয়ে আসা হয়। দলিতদের জন্য কেন্দ্রীয় সরকার কী কী উদ্যোগ নিয়েছে সভায় তা তুলে ধরেন অমিত।

২০১৭ সালের নভেম্বরে বিশিষ্ট শেফ সঞ্জীব কাপুর ৯৮১ কেজি খিচুড়ি রান্না করেছিলেন। দিল্লিতে খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রণালয়ের ‘ওয়ার্ল্ড ফুড ইন্ডিয়া’ উৎসবে অংশ নিয়ে এ বিপুল পরিমাণ খিচুড়ি রান্না করেছিলেন তিনি।

দলিতদের উন্নয়ন নিয়ে বিরোধীদের তীব্র সমালোচনার মুখে এ আয়োজন করেছে বিজেপি। কংগ্রেসের মতো বিরোধী দলগুলোর অভিযোগ দলিতদের জন্য প্রতিশ্রুতি মতো কাজ করেনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকার। বিরোধী পক্ষের সমালোচনার জবাবে আয়োজন করে বিজেপি। এর আগে কংগ্রেস সভাপতিকে বলতে শোনা গিয়েছিল, দলিতদের দাবি-দাওয়া উপেক্ষা করছেন প্রধানমন্ত্রী। জন্তর-মন্তরের সেই সভা থেকে রাহুল বলেন, সবকিছুই মানুষের ‘নিয়ত’ থেকে শুরু হয়। প্রধানমন্ত্রী চান দলিতরা প্রান্তিক হয়েই থাকুন। তিনি যদি দলিতদের নিজের হূদয়ে জায়গা দিতেন, তাহলে সেভাবেই নীতি গ্রহণ করতেন।

অনলাইন আপডেট

আর্কাইভ