ঢাকা,মঙ্গলবার 8 January 2019, ২৫ পৌষ ১৪২৫, ১ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

আরো এক মামলায় গ্রেফতার খোকনের জামিন না মঞ্জুর

স্টাফ রিপোর্টার: রাজধানীর শাহবাগ থানার নাশকতার একটি মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।
গতকাল সোমবার খোকনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় শাহবাগ থানার একটি নাশকতার মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। অন্যদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন।
উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী তার জামিনের আবেদন নামঞ্জুর করেন এবং মামলায় গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৭ সালের ২০ ডিসেম্বর জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বকশীবাজারের আদালতে হাজিরা দেন। হাজিরা শেষে গুলশানের বাসায় ফেরার পথিমধ্যে আসামীরা হাইকোর্ট মাজারে সামনে রাস্তা বন্ধ করে মিছিল বের করে বিভিন্ন স্লোগান দিতে থাকে। কর্তব্যরত পুলিশ তাদের রাস্তা থেকে সরে যাওয়ার অনুরোধ করলে আসামীরা পুলিশের কর্তব্যকাজে বাধা দেয় এবং পুলিশকে হত্যার উদ্দেশ্যে ইট-পাটকেল নিক্ষেপ করে। ওই হামলায় পুলিশের এসআই দেবরাজ চক্রবর্তী, আনসার সালাম গুরুতর জখম হন।
ওই ঘটনায় ওইদিনই শাহবাগ থানার উপ-পরিদর্শক রমজান হোসেন ৬২ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন। গত ২০ ডিসেম্বর শাহবাগ থানার এসআই শাহ আলম মিয়া খায়রুল কবির খোকনসহ ৮২ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।
প্রসঙ্গত, গত ২৯ নভেম্বর বিশেষ নিরাপত্তা আইনে করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী সদর আসনে দলটির প্রার্থী খায়রুল কবির খোকন নরসিংদীর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আতাবুল্লাহর আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরপর থেকে তিনি কারাগারে আটক রয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ