ঢাকা,মঙ্গলবার 8 January 2019, ২৫ পৌষ ১৪২৫, ১ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

রংপুরে বিএনপি নেতা সামুসহ ৬ জনকে জেল হাজতে প্রেরণ

রংপুর অফিস : রংপুর আদালতে করা মানহানী মামলায় হাজিরার দিন ব্যারিস্টার মইনুল হোসেনের ওপর হামলার ঘটনায় বিএনপি নেত-কর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলায় গতকাল সোমবার দুপুরে রংপুরের জেলা ও দায়রা জজ নিজামুল হকের আদালতে বিএনপির সাবেক মহানগর সাধারণ সম্পাদক সামসুজ্জামান সামুসহ ৬ জনের জামিন বাতিল করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। তারা এই মামলায় হাইকোর্ট থেকে জামিন নিয়ে গতকাল নিম্ন আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেছিল। 
জেল হাজতে প্রেরিত অপর নেতা-কর্মীরা হচ্ছেন মহানগর যুবদলের যুগ্ম-সম্পাদক জিল্লুর রহমান ও বিপ্লব, সহ-সাধারাণ সম্পাদক আকিবুর রহমান মনু, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরীফ নেওয়াজ জোহা এবং মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রাজীব চৌধুরী। 
 উল্লেখ, গত ২২ সেপ্টেম্বর রংপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে নারী অধিকার কর্মী মিলি মায়া বেগম ১০ কোটি টাকার মানহানির মামলা করেন। ঐ দিন সন্ধ্যায় তাঁকে ঢাকায় গ্রেফতার করা হয় এবং ৩ নবেম্বর রংপুরের কারাগারে তাঁকে নেয়া হয়।
গত ৪ নবেম্বর এই মামলায় শুনানির জন্য ব্যারিস্টার মইনুল হোসেনকে রংপুরে হাজির করা হলে রংপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্তরে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীদের সাথে ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীদের ধাওয়া, পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় ৫ পুলিশসহ উভয় পক্ষের  প্রায় ২০ জন আহত হয়। এ সময়  ব্যারিষ্টার মইনুল হোসেনকে  উদ্দেশ্য করে ডিম, জুতা নিক্ষেপ শুরু করা হয়। এ সময় সেখানে ব্যাপক বিক্ষোভ হয়। এতে মইনুলের আইনজীবিদের সাথে ধস্তাধ্বস্তি হয় পুলিশ ও বিক্ষোভকারীদের। 
এই ঘটনায় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ৭৬ জন নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ইতিপূর্বে মামলার অন্য আসামীরা নিম্ন আদালতে জামিন লাভ করলেও গতকাল এই ৬ জনকে জামিন বাতিল করে জেল হাজতে প্রেরণ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ