ঢাকা,মঙ্গলবার 8 January 2019, ২৫ পৌষ ১৪২৫, ১ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ক্যাম্পাসে ঢাবি ছাত্রকে ছুরিকাঘাত রাজধানীর মিরপুরে যুবক হত্যা

স্টাফ রিপোর্টার : রাজধানী মিরপুরে রোমান (৩০) নামে এক যুবককে হত্যা করা হয়েছে। এ ঘটনায় আলামিন (২৭) নামে এক যুবক আহত হয়েছেন। গতকাল সোমবার বিকেল ৩টার দিকে এ ঘটনা ঘটে। আহত আলামিন বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন।
আহত আলামিনের বন্ধু মিজানুর রহমান জানান, মিরপুর ৬ এর বি ব্লক কাচাবাজার এলাকা দিয়ে আলামিন হেটে যাচ্ছিলেন। এ সময় চার থেকে পাঁচজন যুবক রোমানের গতিরোধ করে ছুরি ও শাবল দিয়ে আঘাত করে ও আলামিনকে মারধর করে পালিয়ে যান। পরে তাদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে মারা যান রোমান। রোমান নামে ওই যুবককে তারা চেনেন না।
মিরপুরের রুপনগর ঝিলপাড় বস্তি এলাকায় পরিবার নিয়ে থাকেন আলামিন। মিরপুর এলাকার ফুটপাতে তেল বেচাকেনা করেন আলামিন জানান মিজানুর।
মিরপুর মডেল থানার ওসি দাদন ফকির জানান, মিরপুর ৬ এর বি ব্লক কাচাবাজার এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এ সময় আলামিন নামে এক যুবক আহত হয়েছেন। ধারণা করা হচ্ছে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটতে পারে।
নিহত রোমানের শরীরের ক্ষত চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে তার শরীরে রড ঢুকিয়ে দেওয়া হয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ জানা যাবে। বিস্তারিত জানতে পুলিশ কাজ করছে বলেও জানান ওসি দাদন।
নিহত রোমানের বিষয়ে তাৎক্ষণিকভাবে বিস্তারিত তথ্য জানা যায়নি। আহত আল-আমিনের বাবার নাম রতন। তাদের বাসা মিরপুর ৬ নম্বর সেকশনের ঝিলপাড় এলাকায়। ঘটনাস্থল থেকে চারটি মোটরসাইকেলও উদ্ধার করা হয়েছে।
ক্যাম্পাসে ঢাবি ছাত্রকে ছুরিকাঘাত 
ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে দুর্বৃত্তদের ছুরিকাঘাতের শিকার হয়েছেন এক শিক্ষার্থী। রোববার দিবাগত রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলের সামনে স্বাধীনতা সংগ্রাম ভাস্কর্যের কাছে এ ঘটনা ঘটে। ছুরিকাঘাতে আহত ওই শিক্ষার্থীর নাম অনুপ আদিত্য। তিনি বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লাইড কেমিস্ট্র অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী। বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন অনুপ।
জানা যায়, রাত সাড়ে ৯টার দিকে পলাশী মোড়ের একটি মোবাইল ব্যাংকিং সেবা বিকাশের দোকান থেকে টাকা তুলে জগন্নাথ হলের দিকে হেঁটে আসছিলেন তিনি। হঠাৎ দুর্বৃত্তরা তার পথ অবরোধ করে তার কাছে যা কিছু আছে দিয়ে দিতে বলে। এরপর ওই শিক্ষার্থী দৌড়ে কিছুদূর গেলে আরও তিন-চারজন তাকে ধরে ছুরিকাঘাত করে চলে যায়। তাদের তিনি চিনতে পারেননি। দুর্বৃত্তরা তাকে বিকাশ দোকান থেকে অনুসরণ করেছে বলে জানান তিনি।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, ‘একজন শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনার খবর আমি শুনেছি। বিষয়টি হল প্রশাসনকে জানানো হয়েছে এবং প্রক্টরিয়াল টিমের সহায়তায় তাকে হাসপাতালে পাঠানো হয়েছে।’
সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে আরও কয়েকজন শিক্ষার্থী এ ধরনের ঘটনার শিকার হয়েছেন। বিষয়টি প্রক্টরের দৃষ্টিতে আনলে তিনি বলেন, ‘আমরা নিরাপত্তা আরও জোরদার করার চেষ্টা করবো। ক্যাম্পাসে সিসি ক্যামেরা বসানো হবে।’

অনলাইন আপডেট

আর্কাইভ