ঢাকা,মঙ্গলবার 8 January 2019, ২৫ পৌষ ১৪২৫, ১ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

চীনে ধর্ম পালনে রাষ্ট্রীয় প্রতিবন্ধকতার নিন্দা খেলাফত আন্দোলনের

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান, আমীরে শরীয়ত হযরত মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী এক বিবৃতিতে চীনে ধর্ম চর্চায় রাষ্ট্রীয় প্রতিবন্ধকতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, চীনে মুসলমানদেকে প্রকাশ্যে নামাজ পড়া, হিজাব পরা, দাড়ি রাখা, মুসলিম শিশুদের ধর্মীয় শিক্ষা গ্রহণে বাধা প্রদানসহ রাষ্ট্রীয়ভাবে মুসলমানদেরকে ধর্ম পালনে বাধা দেয়া হচ্ছে। যাতে মানবাধিকার লংঘন, ধর্মীয় স্বাধীনতার ওপর আঘাত ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হচ্ছে। মুসলমানদেনকে তাদের ধর্ম পালনে বাধা দিয়ে মূলত চীন রাষ্ট্রীয়ভাবে মুসলমানদেরকে নাস্তিক ও কমিউনিস্ট বানানোর ষড়যন্ত্র করছে।
বিবৃতিতে তিনি আরো বলেন, ১০ লাখেরও বেশী মুসলমানকে আটকে রেখে তাদেরকে ধর্ম পালনে বাধা এবং গত সাপ্তাহে মিয়ানমার সীমান্তবর্তী ইউনান প্রদেশের তিনটি মসজিদ বন্ধ করে দেয়া প্রমাণ করে চীন সে দেশে কোন মুসলমান থাকতে দিতে চায় না। তারা মুসলিম প্রজন্মকে জোর করে কমিনিউজম মতাদর্শে ধাপিত করতে চায়।
চীনে এসব ইসলাম ও মানবতা বিরোধী ষড়যন্ত্র বন্ধের হুঁশিয়ারী উচ্চারণ করে তিনি বলেন, অন্যথায় বাংলাদেশসহ সমগ্র মুসলিম বিশ্বে চীনা পণ্য বর্জনের ডাক দেয়া হবে। তিনি নির্যাতিত চীনা মুসলমানদের পাশে দাড়ানোর জন্য বিশ্ব মুসলিম নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ