ঢাকা, বুধবার 9 January 2019, ২৬ পৌষ ১৪২৫, ২ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ঈমানী ও নৈতিক দায়িত্বেই শীতার্তদের পাশে দাঁড়াতে হবে -মসজিদ মিশন

বাংলাদেশ মসজিদ মিশনের কেন্দ্রীয় সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন বলেছেন- প্রচণ্ড শীতে দেশের উত্তরাঞ্চলসহ সারাদেশের দরিদ্র জনগোষ্ঠি মানবেতর জীবন-যাপন করছে। ঈমানী ও নৈতিক দায়িত্বেই শীতার্ত বনি আদমের সহযোগিতায় বিভিন্ন ব্যক্তি, সংগঠন ও সংস্থাকে এগিয়ে আসতে হবে।
গতকাল মঙ্গলবার সকালে বাংলাদেশ মসজিদ মিশনের উদ্যোগে আয়োজিত শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। গাজীপূরের ও বিভিন্ন এলাকার সহায় সম্বলহীন শীতার্ত শ্রমিকদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ড. হাফেজ মাওলানা সাফি উদ্দীন, মাওলানা মিজানুর রহমান, প্রফেসর আবুল কালাম আযাদ, মাওলানা আবদুল কাইয়ূম প্রমুখ।
অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন আরো বলেন- শীতার্ত অসহায় হত-দরিদ্র জনগোষ্ঠির প্রতি সামাজিক দায়িত্ব বোধ বাড়াতে হবে। সামর্থবানদেরকে তাদের সম্পদের একটি অংশ গরীব দুঃস্থদের মাঝে ব্যয় করার পরিবেশ তৈরী করতে হবে। বিভিন্ন বস্তি, আশ্রয় কেন্দ্র, ভাসমান ও ছিন্নমূল সকলের মাঝে শিক্ষার আলো পৌছে দেয়া নৈতিক ও দ্বীনি শিক্ষায় শিক্ষিত করে তোলা এবং তাদের প্রতি সাধ্যমত সহযোগিতার হাত বাড়ানো আমাদের ঈমানী ও নৈতিক দায়িত্ব। মসজিদের ইমাম-খতীবদেরকে সংশ্লিষ্ট মুসল্লিদের সাথে নিয়ে শীতবস্ত্র বিতরণসহ সমাজ উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখার সুযোগ রয়েছে। মহানবী (সা.) বলেছেন : “যিনি মানব কল্যাণে কাজ করে মানবতার উপকার করেন তিনিই সর্বোত্তম ব্যক্তি।” আল হাদীস। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ