ঢাকা, বৃহস্পতিবার 10 January 2019, ২৭ পৌষ ১৪২৫, ৩ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ভারতের ক্রমবর্ধমান যুদ্ধবিরতি লঙ্ঘনে পাকিস্তান সেনাবাহিনীর উদ্বেগ

৯ জানুয়ারি, সাউথ এশিয়ান মনিটর : নিয়ন্ত্রণ রেখায় ভারতীয় সেনাবাহিনীর ক্রমবর্ধমান যুদ্ধবিরতি লঙ্ঘন ও ইচ্ছে করে নিরপরাধ বেসামরিক জনগণকে টার্গেট করায় পাকিস্তান সেনাবাহিনী গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

গত মঙ্গলবার রাওয়ালপিন্ডিতে জেনারেল হেডকোয়ার্টার্সে সেনাবাহিনী প্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়ার সভাপাতিত্বে অনুষ্ঠিত ২১৭তম কোর কমান্ডার্স কনফারেন্সে ওই উদ্বেগ প্রকাশ করা হয়।

আইএসপিআর এক বিবৃতিতে জানায় যে সম্মেলনে পাকিস্তানের ভূ-কৌশলগত পরিবেশ ও নিরাপত্তা পরিস্থিতিও পর্যালোচনা করা হয়। তাছাড়া পাক-আফগান সীমান্তে বেড়া নির্মাণ ও পূর্ব সীমান্তের বিষয়গুলোও আলোচনায় স্থান পায়। একইভাবে, আফগান সমঝোতা প্রক্রিয়া নিয়েও আলোচনা করা হয়। আঞ্চলিক শান্তি প্রতিষ্ঠার সকল উদ্যোগে সমর্থন প্রদানের পাশাপাশি দেশে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার প্রচেষ্টা অব্যাহত রাখার অঙ্গীকার পুনর্ব্যক্ত করা হয়। নিয়ন্ত্রণ রেখায় বিনা উষ্কানিতে ভারতীয় সেনাবাহিনীর হাতে বেসামরিক লোকজন নিহতের প্রতিবাদ জানাতে এর আগে ৭ জানুয়ারি পাকিস্তানের পররাষ্ট্র দফতর ভারতীয় ডেপুটি হাই কমিশনারকে তলব করে। বাগসার সেক্টরে ভারতীয় দখলদার বাহিনীর নির্বিচার গুলী বর্ষণের নিন্দা জানান পররাষ্ট্র দফতরের মুখপাত্র মোহাম্মদ ফয়সাল।

অনলাইন আপডেট

আর্কাইভ