ঢাকা, শুক্রবার 11 January 2019, ২৮ পৌষ ১৪২৫, ৪ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

মার্চে ধাপে ধাপে শুরু হবে  উপজেলা নির্বাচন

 

স্টাফ রিপোর্টার: আগামী সপ্তাহে সংরক্ষিত মহিলা সংসদ সদস্য আসনে তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। ধাপে ধাপে আগামী মার্চের প্রথম সপ্তাহ থেকে উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

গতকাল বৃহস্পতিবার দুপুরে নির্বাচন কমিশন ভবনের নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। 

হেলালুদ্দীন আহমদ বলেন, আগামী সপ্তাহে সংরক্ষিত মহিলা আসনে তফসিল ঘোষণা করা হবে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রাপ্ত আসন অনুসারে সংরক্ষিত ৫০টি আসনের মধ্যে এবার বাংলাদেশ আওয়ামী লীগ ৪৩টি, জাতীয় পার্টি চারটি, বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট একটি এবং স্বতন্ত্র ও অন্যান্য দল মিলে দুটি আসন পাবে।

এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, ঐক্যফ্রন্টের প্রার্থীরা যদি শপথ না নেন, তাহলে তো আর একটি সংরক্ষিত আসনও পাওয়ার সুযোগ থাকছে না। এ ছাড়া স্বতন্ত্র এমপিরা যদি কোনো জোটে যোগ না দেন, তাহলে তাঁরাও পাবেন না।

উপজেলা নির্বাচন নিয়ে তিনি বলেন, ধাপে ধাপে মার্চের প্রথম সপ্তাহ থেকে সারা দেশে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন শুরু হবে। কয়েকটি ধাপে এই নির্বাচনের ভোট গ্রহণ হবে।

কতটি ধাপে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ? এমন প্রশ্নে ইসি সচিব বলেন, ৬, ৭ কিংবা ৮ ধাপে হবে। যদিও এখনো সিদ্ধান্ত হয়নি। আগামী কমিশন সভায় এসব নিয়ে আলোচনা হবে। তার পরে সিদ্ধান্ত হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ