ঢাকা, শুক্রবার 11 January 2019, ২৮ পৌষ ১৪২৫, ৪ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

পুলিশ দিয়ে দমন ফ্যাসিবাদী সরকারের চরিত্র -মিয়া গোলাম পরওয়ার 

 

 বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে গার্মেন্ট শ্রমিকদের ন্যায্য দাবি-দাওয়া নিয়ে মিছিলের সময় পুলিশের গুলীতে শ্রমিক নিহত হওয়ার ঘটনাই প্রমাণ করে ফ্যাসিবাদী আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতা কুক্ষিগত করে রাখতে শ্রমিকদের ন্যায্য দাবি আদায়ের আন্দোলনকেও ভয় পাচ্ছে যা ফ্যাসিবাদী সরকারের চরিত্রের বহিঃপ্রকাশ ।

গতকাল বৃহস্পতিবার বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। তিনি আরো বলেন, তারা শুধু মুখে ফাঁকা বুলি আউড়িয়ে দেশে গণতন্ত্র, আইনের শাসন, শ্রমিকের অধিকার নিশ্চিতের কথা বলে নিজেরাই আইনবহির্ভূত কাজ করে যাচ্ছে। বিনা ভোটে ক্ষমতা এসে আওয়ামী লীগ শুধু বিরোধী দলের মত সহ্য করতে পারেনা এখন শ্রমিকের মত প্রকাশেও ভয় পায়। যা দেশের গার্মেন্টস সেক্টরের জন্যে অশনি সংকেত ছাড়া আর কিছু নয়। ক্ষমতাসীনরা তাদের নির্লজ্জ খায়েশ মেটাতে শ্রমিকের বুকে গুলী চালাতেও এখন দ্বিধাবোধ করছেনা। 

তিনি আরো বলেন, যে শ্রমিকরা দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি তাদের যৌক্তিক দাবি দাওয়ার প্রতি তাচ্ছিল্য ও অবহেলাই শুধু নয় এখন তাদের ন্যায্য দাবিকে দমাতে নিষ্ঠুর দমননীতি অবলম্বন করা হচ্ছে।  তিনি অবিলম্বে গার্মেন্ট শ্রমিকদের ন্যায্য মজুরীরর দাবি মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানান।

বিবৃতিতে মিয়া গোলাম পরওয়ার  গার্মেন্ট শ্রমিকদের ন্যায্য দাবি মেনে নেয়ার জন্য সরকারকে আহবান জানান। সেই সঙ্গে পুলিশের গুলীতে নিহত শ্রমিক সুমনের আত্মার মাগফিরাত কামনা করে তার শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। আহত সকল শ্রমিকদের সুস্থতার জন্য আল্লাহর কাছে দোয়া করেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ