ঢাকা, শনিবার 12 January 2019, ২৯ পৌষ ১৪২৫, ৫ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ছুটির দিনে ট্যাব ও স্মার্টফোন মেলায় উপচেপড়া ভিড়

ইবরাহীম খলিল : ছুটিরদিন হওয়ায় বিপুলসংখ্যক ক্রেতা-বিক্রেতার, ছাড়-উপহারের ছড়াছড়িতে দ্বিতীয় দিন বিকেলে জমে উঠে স্মার্টফোন ও ট্যাব মেলা। এজন্য গতকাল সকাল থেকে ছিল ভিড়। শেষ বিকেলে ভিড় বেড়ে যায় আরো। দীর্ঘ লাইন ধরে মেলায় দর্শনার্থীদের প্রবেশ করতে দেখা যায়। প্যাভিলিয়ন, স্টলগুলোতে তুলনামূলক বেশি ছাড় ও উপহারের ঘোষণা চলছে। অনেকেই কমদামে পছন্দের ডিভাইসটি কিনতে ভিড় জমাচ্ছেন। বড়দের পাশাপাশি ছোট ও শিক্ষার্থীদের অংশগ্রহণ ছিল দেখার মতো। বিক্রিও হচ্ছে বেশ।
এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। অংশ নিয়েছে হুয়াওয়ে, স্যামসাং, টেকনো, ভিভো, উই, গোল্ডেনফিল্ড, মটোরোলা, নকিয়া, আইফোন, ইউসিসি, আইটেল, ইনফিনিক্স, ইউমিডিজি, ডিটেল, এডিএ, ম্যাক্সিমাস, বিজয় এবং ই-কমার্স প্রতিষ্ঠান প্রিয়শপ ডটকমসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান। ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করছে। পাওয়া যাচ্ছে মোবাইল অ্যাক্সেসরিজও। এ ছাড়া মেলায় বেশ কিছু মডেলের স্মার্টফোন উন্মোচনও করা হবে।
হুয়াওয়ে মেলায় ব্র্যান্ডটির বিভিন্ন স্মার্টফোনে উপহারসহ ২০ শতাংশ পর্যন্ত বিশেষ ছাড় ও অ্যাক্সেসরিজে ৪০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। স্যামসাংয়ের ফোন কিনে মিলছে সর্বোচ্চ ৪০ শতাংশ মূল্য ছাড়। টেকনোর ফোনে মিলছে সর্বোচ্চ ১২ শতাংশ ছাড়। মেলায় ভিভোর ফোন কিনে মিলছে সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত মূল্যছাড়। স্মার্টফোন ব্র্যান্ড ‘উই’ স্মার্টফোন ও ট্যাব মেলায় বিশেষ অফার নিয়ে এসেছে। মটোরোলার ফোন কিনে পাওয়া যাচ্ছে ফ্রি স্পিকার। ইনফিনিক্স ফোনে মিলছে ১০ শতাংশ মূল্য ছাড়। ইউমিডিজি স্মার্টফোন কিনলে মিলবে সর্বোচ্চ ২০ শতাংশ মূল্যছাড়।
মেলা ঘুরতে রফিকুল ইসলাম বলেন, প্রতিবারই মেলাতে আসি এবার মেলা দেখছি একটু অন্যরকম। তুলনামূলক ভিড় বেশি। ছাড় ও উপহারের তালিকাও র্দীঘ। তবে আমার বাজেট যা তার মধ্যে ফোন অনেক পেয়েছি সেগুলো মধ্যে একটি কিনব। মেলা আসার মজায় এটা; অনেক ফোন দেখে পছন্দ মতো কেনা যায়।
নারায়ণগঞ্জ থেকে মেলায় এসেছিলেন রেজোয়ান করিম। তিনি জানান, স্মার্টফোন ও ট্যাব মেলা তার ভালো লাগে। আসার চেষ্টা করেন সব সময়। এবার এসেছেন ফোন কিনতে। শুক্রবার বলেইএই প্রস্তুতি। মেলায় ঘুরে ঘুরে ফোন দেখছেন সাবিনা মুক্তা। ফোন কিনবেন বলেই এসেছেন শুক্রবার। সঙ্গে তার ছেলে। স্মার্টফোন কিনবেন তবে বাজেট ১০ থেকে ১৫ হাজার। তিনি বলেন, মেলাতে একছাদের নিচে অনেক ব্র্যান্ড আর মোবাইল দেখা যায়। কষ্ট করে মেলা এসে ফোনগুলো দেখে তার মধ্য থেকে একটি কেনা যেতেই পারে। উপহার তো মিলেই সঙ্গে ছাড়ও পাওয়া যায়।
এবারের মেলার প্লাটিনাম স্পন্সর হুয়াওয়ে, স্যামসাং ও টেকনো। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে ভিভো ও উই। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে গোল্ডেনফিল্ড ও মটোরোলা।

অনলাইন আপডেট

আর্কাইভ