বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

বিপিএলের ইতিহাসে প্রথম সুপার ওভারেও হারল খুলনা

 

স্পোর্টস রিপোর্টার : বিপিএলে টানা চতুর্থ ম্যাচে হারল খুলনা টাইটান্স। গতকাল নিজেদের চতুর্থ ম্যাচে জয়ের জন্য মরিয়া হয়ে উঠেছিল মাহমুদউল্লাহ রিয়াদের দল। কিন্তু এই ম্যাচেও জয় পেলনা খুলনা। রোমাঞ্চ ছড়ানো ম্যাচে চিটাগংয়ের সাথে ম্যাচটি টাই হয়ে গড়ায় সুপার ওভারে। আর সুপার ওভারেও হারল খুলনা টাইটান্স। এদিকে এটা ছিল বিপিএলের ষষ্ঠ আসর। এর আগে পাঁচটি আসর হয়েছে। তবে কখনই সুপার ওভারের দেখা পাননি ক্রিকেটভক্তরা। এবার সেটা দেখা গেল। আর এবারের আসরের প্রথম সুপার ওভারটি এলো খুলনা টাইটান্স আর চিটাগং ভাইকিংসের রুদ্ধশ্বাস এক টাইয়ে। সুপার ওভারে প্রথমে ব্যাট করে খুলনাকে ১২ রানের লক্ষ্য দেয় চিটাগং। কিন্তু ডেভিড মালান, পল স্টার্লিংয়ের চেষ্টা স্বত্বেও ১০ রান পর্যন্ত তুলতে পারে খুলনা। ফলে টানার চতুর্থ ম্যাচেও জয় শূন্য থাকল দলটি। এদিন শেষ ওভারে জয়ের জন্য চিটাগংয়ের প্রয়োজন ছিল ১৯ রান। ২০তম ওভারে মাহমুদউল্লাহ বল তুরে দেন আরিফুল হকের হাতে। স্ট্রাইকে ছিলেন নাঈম হাসান। প্রথম বলটি ব্যাটে লাগাতে পারেননি নাঈম। বলটি ডট হয়। দ্বিতীয় বলে ছক্কা। কিন্তু তৃতীয় বলে ক্যাচ তুলে আউট হয়ে যান নাঈম। এর মধ্যে প্রান্তি বদল করে স্ট্রাইকে যান রবি ফ্রাইলিংক চতুর্থ ও পঞ্চম বলে পরপর দুইটি ছক্কা মেরে খুলনার স্কোর ১৫১ স্পর্শ করেন ফ্রাইলিংক। শেষ বলে চিটাগং এক রান নিলেই জয় নিশ্চিত। কিন্তু আরিফুলের করা শেষ বলটি ব্যাটে ছোঁয়াতে পারেননি তিনি। তবে দৌড়ে রান নিতে গিয়ে রান আউটের শিকার হন ফ্রাইলিংক। ফলে ম্যাচটি হয় টাই। আর ম্যাচ গড়ায় সুপার ওভারে। অথচ শুরুটা  বেশ ভালোভাবেই হয়েছে চিটাগংয়ের। ইয়াসির শাহ, মুশফিকুর রহীমদের ব্যাটে জয়ের দিকে ভালোভাবেই এগিয়ে যাচ্ছিল তারা। কিন্তু শরিফুল ইসলামের বলে ইয়াসির শাহ আউট হয়ে  গেলে ম্যাচ ঘুরে যেতে থাকে খুলনার দিকে। ২টি করে ছক্কা ও চারে সাজিয়ে ৩৪ বলে ৪১ রান করেন ইয়াসির। মুশফিকও ২৬ বলে ৩৪ রান করে আউট হয়ে যান। তবে চিটাগংকে স্বপ্ন দেখাচ্ছিলেন ফ্রাইলিংক। কিন্তু তার ১৩ বলের ২৩ রানের ইনিংসটিও শেষ হয় টাইতে এসে। এর আগে ডেভিড মালান ও মাহমুদউল্লাহর ব্যাটে ভর দিয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫১ রান সংগ্রহ করে খুলনা। মালান ৪৩ বলে ৪৫ ও মাহমুদউল্লাহ ৩১ বলে ৩৩ রান করেন। এছাড়া পল স্টার্লিং ১০ বলে ১৮ ও জুনাইদ সিদ্দীকি ১৫ বলে ২০ রান করেছেন। এর আগে ডেভিড মালান ও মাহমুদউল্লাহর ব্যাটে ভর দিয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫১ রান সংগ্রহ করে খুলনা। মালান ৪৩ বলে ৪৫ ও মাহমুদউল্লাহ ৩১ বলে ৩৩ রান করেন। এছাড়া পল স্টার্লিং ১০ বলে ১৮ ও জুনাইদ সিদ্দীকি ১৫ বলে ২০ রান করেছেন।

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা টাইটানস: ২০ ওভারে ১৫১/৬ (স্টার্লিং ১৮, জুনায়েদ ২০, মালান ৪৫, মাহমুদউল্লাহ ৩৩, ব্র্যাথওয়েট ১২, শান্ত৬, আরিফুল ৯*, অঙ্কন ৪*; ফ্রাইলিঙ্ক ৪-০-৩১-১, সানজামুল ৪-০-৩৭-২, নাঈম ৪-০-১৬-১, মোসাদ্দেক ১-০-৭-০, খালেদ ৪-০-২৮-১, আবু জায়েদ ৩-০-২৯-১)।

চিটাগং ভাইকিংস: ২০ ওভারে ১৫১/৮ (শাহজাদ ১০, দেলপোর্ত ১৭, ইয়াসির ৪১, মুশফিক ৩৪, রাজা ০, মোসাদ্দেক ১২, ফ্রাইলিঙ্ক ২৩, নাঈম ৮, সানজামুল ০; জুনাইদ ৪-০-২৪-১, ব্র্যাথওয়েট ৪-০-৩০-২, শরিফুল ৪-০-৩১-২, স্টার্লিং ১-০-৯-০, তাইজুল ৪-০-২৩-১, মালান ২-০-১৪-০, আরিফুল ১-০-১৮-১)।

ফল: ম্যাচ টাই, সুপার ওভারে চিটাগং ভাইকিংস ১ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: রবি ফ্রাইলিঙ্ক।

অনলাইন আপডেট

আর্কাইভ