ঢাকা, রোববার 13 January 2019, ৩০ পৌষ ১৪২৫, ৬ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

সুস্বাস্থের জন্য নিয়মিত হাঁটা দরকার

স্টাফ রিপোর্টার: ঢাকা ওয়াকিং ক্লাব (নিবন্ধনের জন্য প্রস্তাবিত নাম ডি.ডব্লিউ.সি সোসাইটি) অনুষ্ঠানে বক্তারা বলেন, সুস্বাস্থের জন্য নিয়মিত হাঁটার দরকার। আমরা প্রতিদিন হাঁটার মাধ্যমে আমরা সুস্থ থাকতে পারি। মানুষের মধ্যে হাঁটার প্রয়োজনীয়তা বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষে বিগত কয়েক বছর ধরে জাতীয় হাঁটা দিবস উদযাপন করে আসছে।
ঢাকা ওয়াকিং ক্লাব গতকাল শনিবার জাতীয় হাঁটা দিবস উদযাপন করে। জাতীয় হাঁটা দিবস উপলক্ষে ক্লাবের সদস্যগণ ১০ ঘাটিকায় জাতীয় জাদুঘর, শাহবাগ ব্যানার এবং প্রেকার্ড নিয়ে হেঁটে হেঁটে জাতীয় প্রেস ক্লাব পর্যন্ত যায় এবং সেখানে সংক্ষিপ্ত আলোচনার মাধ্যমে কর্মসূচির সমাপ্ত করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ঢাকা ওয়াকিং ক্লাব এর প্রেসিডেন্ট এডভোকেট মোঃ ফারুক হোসনে তপাদার, সাবেক প্রেসিডেন্ট এডঃ মাহমুদুল মুরসালিন, সেক্রেটারি জেনারেল রাশেদ নাহিন, ভাইস প্রেসিডেন্ট হাবিবুর রহমান, মোঃ হাবিবুর রহমান সোহেল, সালাউদ্দিন চৌধুরী, মেহেদী হাসানসহ ক্লাবের অর্ধশতাধিক সদস্য।
তারা বলেন, ২০১৪ সালে মানুষকে হাঁটার উপকারিতা এবং হাঁটার জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রতিষ্ঠিত হয় ঢাকা ওয়াকিং ক্লাব। অনলাইনভিত্তক এ প্রতিষ্ঠানের বর্তমান সদস্য প্রায় ২০০০ এর  বেশি। ক্লাবটি মানুষদের হাঁটার উপকারিতা ও লাভ সম্পর্কে বর্ণনা করে হাঁটাহাঁটিতে উদ্বুদ্ধ করে আসছে। গত চার বছরে ঢাকা ওয়াকিং ক্লাবের সদস্যরা পথশিশুদের ঈদ বস্ত্র, শীতবস্ত্র ও শীতের পিঠা উৎসব আয়োজন, শিক্ষার ব্যবস্থা, বন্যার্তদের ত্রাণ বিতরণ, প্রতিবন্ধী শিক্ষার্থীদের হুইলচেয়ার বিতরণ,  নেপাল ভূমিকম্পে সাহায্য  প্রেরণসহ অসংখ্য  সেবামূলক কাজে অংশগ্রহণ করে আসছে।

অনলাইন আপডেট

আর্কাইভ