ঢাকা, বৃহস্পতিবার 17 January 2019, ৪ মাঘ ১৪২৫, ১০ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

অসুস্থতার কারণে আদালতে যেতে পারেননি খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার : গ্যাটকো মামলায় গতকাল আদালতে হাজিরা দেয়ার কথা থাকলেও অসুস্থতার কারণে বকশীবাজারের আলিয়া মাদরাসায় অস্থায়ী আদালতে যেতে পারেননি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
গতকাল বুধবার বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু সৈয়দ দিলজার  হোসেনের আদালতে শুনানির সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল জানান, খালেদা জিয়ার পায়ে ফোড়া হয়েছে।
পুলিশের চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, ‘আদালতে আজ (বুধবার) খালেদা জিয়াকে নিয়ে আসার কথা ছিল কারা কর্তৃপক্ষের। পুলিশ নিরাপত্তাজনিত সব ধরনের প্রস্তুতিও নিয়ে রেখেছিল। কিন্তু তিনি আসেননি। কী কারণে তাকে নিয়ে আসা হলো না, সে বিষয়ে ওসি কিছু বলতে পারেননি।
বুধবার সকাল ১১টা ৪৭ মিনিটে আদালতের কার্যক্রম শুরু হয়, চলে ১২টা ১০ মিনিট পর্যন্ত। আদালতে শুরুতেই মোশাররফ হোসেন কাজল বলেন, মামলাটি দীর্ঘদিন চার্জ শুনানির জন্য রয়েছে। এখন মামলাটি সম্পূর্ণ শুনানির জন্য প্রস্তুত রয়েছে। খালেদা জিয়া না এলেও আসামীপক্ষের অন্যান্যদের চার্জ শুনানির অনুরোধ জানান তিনি।
অন্যদিকে, খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, চার্জ শুনানির জন্য প্রত্যকে আসামীর উপস্থিত থাকা দরকার রয়েছে। একজন অনুপস্থিত থাকলে চার্জ শুনানি করা যায় না। খালেদা জিয়া অসুস্থ রয়েছেন, তিনি সুস্থ হলে আদালত  উপস্থিত হবেন। এজন্য  সময়ের আবেদন জানান তিনি।
এসময় আসামীপক্ষের অন্য আইনজীবীরাও চার্জ শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। বিচারক উভয় পক্ষের শুনানি শেষে সময়ের আবেদন মঞ্জুর করে শুনানির জন্য ২৪ জানুয়ারি দিন নির্ধারণ করেন দেন। ওই তারিখে সবাইকে হাজির হওয়ার জন্যও আদেশ দেন বিচারক আবু সৈয়দ দিলজার  হোসেন। এর আগে, একই আদালত গত ১০ জানুয়ারি প্রোডাকশন ওয়ারেন্ট জারির আদেশ দেন।
আদালতে খালেদা জিয়ার পক্ষের আইনজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন মাসুদ আহমেদ তালুকদার, জয়নুল আবেদীন মেসবাহ, তাহেরুল ইসলাম, আকরাম হোসেন, আব্দুল হান্নান ভূঁইয়াসহ অন্যরা। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন মোশাররফ হোসেন কাজলসহ আরও অনেকেই।

অনলাইন আপডেট

আর্কাইভ