ঢাকা, বৃহস্পতিবার 17 January 2019, ৪ মাঘ ১৪২৫, ১০ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

মিস কালচার ওয়ার্ল্ড ওয়াইড মুকুট জিতলেন প্রিয়তা ইফতেখার

স্টাফ রিপোর্টার: কালচার ওয়ার্ল্ড ওয়াইড-২০১৮’ মুকুট জিতে এসে এভাবে নিজের বিজয়ের অনুভূতি ব্যক্ত করেন ‘ফ্লাগ গার্ল’ খ্যাত তরুণী প্রিয়তা ইফতেখার। গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবে তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক সাংবাদিক সম্মেলনে এই তথ্য জানান তিনি। প্রিয়তার এই অর্জনকে পুরো দেশবাসীর কাছে তুলে ধরতে শিওরসেল মেডিকেল (বিডি) লিঃ সাংবাদিক সম্মেলন আয়োজন করে। সাংবাদিক সম্মেলনে আরও উপস্থিত ছিলেন প্রিয়তার চিকিৎক ও কনসালটেন্ট ডা. তাওহিদা রহমান ইরিন। অনুষ্ঠানটি পরিচালনা করেন সাংবাদিক রাবেয়া বেবী।  
সাংবাদিক সম্মেলনে তারা জানান, জিম্বাবুয়ের হারারেতে, দ্য ভেন্যু অভান্ডলেতে গত ১৬ ডিসেম্বরে এক বর্ণিল অনুষ্ঠানে অপর ১৫টি দেশের প্রতিযোগীকে পিছনে ফেলে মুকুট জেতেন প্রিয়তা। প্রিয়তা বলেন, মিস কালচার ওয়ার্ল্ড ওয়াইড প্রতিযোগিতায় এটি বাংলাদেশের প্রথম অর্জন। প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনালে বিশ্বের ২৬টি দেশের প্রতিযোগী অংশ নেন। এর মধ্যে সেরা ১৫ বাছাইয়ের পর শীর্ষ পাঁচ চূড়ান্ত করে জুরি বোর্ড। মিস কালচার ওয়ার্ল্ড ওয়াইড-২০১৮ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আবেদন করে ৫০টি দেশ।
প্রিয়তা বলেন, এর আগে যারা সৌন্দর্য কিংবা কালচার প্রতিযোগিতায় অংশ নিয়েছেন তারা প্রবাসী ছিলেন। নতুনদের উদ্দেশ্যে প্রিয়তা বলেন, কখনো মনবল না হারিয়ে আমাদের ১৭ কোটির বড় দেশ মুক্তিযুদ্ধ করে জয় লাভ করা দেশ মনে করে এগিয়ে যেতে হবে। ডা. তৌহিদা রহমান ইরিন বলেন, শিওরসেল মেডিকেল (বিডি) লিঃ-এর হয়ে আমি এর আগে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় সুন্দরীদের গ্রুমিং এর কাজ করি। এবার আমার কাজ ছিল বিশ্বব্যাপী বাংলাদেশের পতাকা তুলে ধরবে যে তাকে সহযোগিতা করা। উল্লেখ্য, ‘ফ্লাগ গার্ল’ খ্যাত তরুণী প্রিয়তা ইফতেখার- ব্রিটিশ ভারতের বিখ্যাত পত্রিকা ‘সওগাত’ সম্পাদক নাসির উদ্দীনের মেয়ে, বেগম সম্পাদক নূরজাহার বেগম ও রকনুজ্জমান খান দাদা ভাইয়ের নাতনী। বাংলাদেশ পর্যটন করপোরেশনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবেও প্রিয়তা কাজ করছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ