ঢাকা, শুক্রবার 18 January 2019, ৫ মাঘ ১৪২৫, ১১ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

সকলের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দেয়া আমাদের নৈতিক কর্তব্য -মাওলানা মাদানী

গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ মসজিদ মিশনের উদ্যোগে দুস্থ, অবহেলিত, সহায়-সম্বলহীন, অনাথ-ইয়াতিমদের মাঝে কম্বল বিতরণ করেন মসজিদ মিশনের সেক্রেটারি জেনারেল ড. মাওলানা খলিলুর রহমান মাদানী

বাংলাদেশ মসজিদ মিশনের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার দুস্থ, অবহেলিত, সহায় সম্বলহীন, অনথায়- ইয়াতিমদের মাঝে কম্বল বিতরণ করেন মসজিদ মিশনের সেক্রেটারি জেনারেল ড. মাওলানা খলিলুর রহমান মাদানী। 

অনুষ্ঠানে তিনি বলেন, শীতার্ত অসহায় অবহেলিত, বঞ্চিত, অনাথ ইয়াতিম, হত-দরিদ্র জনগোষ্ঠির প্রতি সামাজিক দায়িত্ব বোধ বাড়াতে হবে। বিভিন্ন বস্তি, আশ্রয় কেন্দ্র, ভাসমান ও ছিন্নমূল সকলের মাঝে শিক্ষার আলো পৌঁছে দেয়া নৈতিক ও দ্বীনি শিক্ষায় শিক্ষিত করে তোলা এবং তাদের প্রতি সাধ্যমত সহযোগিতার হাত বাড়ানো আমাদের সকলেরই দায়িত্ব। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মসজিদ মিশনের কেন্দ্রীয়, মহানগরী নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠান পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের ইমাম হাফেজ মাওলানা আবুল হাসান। 

এক বিবৃতিতে মসজিদ মিশনের সভাপতি অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন ও সেক্রেটারি জেনারেল ড. মাওলানা খলিলুর রহমান মাদানী বলেন, সমাজে অবহেলিত, বঞ্চিত, অনাথ ইয়াতিম অসহায় শিশুরা যাতে ঝরে না পড়ে সেজন্য মসজিদ মিশন আদর্শ ইয়াতিমখানা চালু করেছে। তাদেরকে নিবিড় পরিচর্যা ও সঠিক শিক্ষার মাধ্যমে মূল ধারার ছাত্রদের সাথে শিক্ষার সুযোগ দেয়া আমাদের সকলেরই ঈমানী ও নৈতিক দায়িত্ব। তাদের সঠিক কুরআনী তালিম, দ্বীনি শিক্ষা ও আধুনিক শিক্ষার সমন্বয়ে যোগ্য ও আদর্শ নাগরিকরূপে গড়ে তুলতে মসজিদ মিশন প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। সারাদেশ থেকে বাছাইকরা মেধাবী অনাথ ইয়াতিমদেরকে মসজিদ মিশন কেন্দ্রীয় কমপ্লেক্সে (কাটাবন মসজিদ কমপ্লেক্সে) শিক্ষা ও পরিচর্যার ব্যবস্থা রয়েছে। মসজিদ মিশনের ইয়াতিম খানার হিসাব নম্বর-২০৬৭, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি:, এলিফ্যান্ট রোড, ঢাকা। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ