ঢাকা, শুক্রবার 18 January 2019, ৫ মাঘ ১৪২৫, ১১ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত

 

সংগ্রাম ডেস্ক : গতকাল বৃহস্পতিবার সড়ক দুর্ঘটনায় পাঁচ জেলায় ৮ জন নিহত হয়েছে। এর মধ্যে রংপুর, টাঙ্গাইল ও কুমিল্লায় ২ জন করে এবং নওগাঁ ও ঢাকার মিরপুরে ১ জন করে নিহত হয়েছে।

রংপুর : রংপুরের পীরগঞ্জ উপজেলায় বাসের ধাক্কায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। উপজেলার বিশমাইল এলাকায় গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ঘটনার পর এলাকাবাসী মহাসড়ক অবরোধ করে রেখেছে। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-ধাম বলতে পারেনি পুলিশ। 

জেলা হাইওয়ে পুলিশের এসআই মোয়াজ্জেম জানান, হানিফ এন্টারপ্রাইজের একটি বাস রংপুর থেকে ঢাকা যাচ্ছিল। একই সময় তিন আরোহীসহ একটি মোটরসাইকেল বিশমাইল এলাকায় আঞ্চলিক রাস্তা থেকে মহাসড়কে ওঠার চেষ্টা করলে বাসটি তাদের ধাক্কা দেয়। এতে “ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী তিনজন নিহত হন।

ঘটনার পর এলাকাবাসী মহাসড়ক অবরোধ করে রেখেছে জানিয়ে তিনি বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা চালাচ্ছে।

টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বাংড়া ইউনিয়ন পরিষদ এলাকায় প্রান্তিক পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে উল্টে দুইজনের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন কমপক্ষে ২০ জন। হতাহতদের পরিচয় পাওয়া যায়নি। 

কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন জানান, সকালে প্রান্তিক পরিবহনের একটি বাস ময়মনসিংহ থেকে টাঙ্গাইল যাচ্ছিল। পথে বাংড়া ইউনিয়ন পরিষদ এলাকায় অন্য একটি গাড়িকে ওভারটেক করতে গেলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে উল্টে যায়। এতে ঘটনাস্থলে দুইজনের মৃত্যু হয়। এসময় আহত হন অন্তত ২০ জন। এদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের উদ্ধার করে কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং টাঙ্গাইল সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এখনও উদ্ধার অভিযান চলছে। হতাহতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে।

কুমিল্লা : কুমিল্লার লাকসামে যাত্রীবাহী বাস ও সিএসজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন। গতকাল বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে উপজেলার কুমিল্লা-নোয়াখালী সড়কের চন্দনা বাজারে এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি।

স্থানীয়রা জানায়, বিকাল ৫টার কিছু আগে চন্দনা বাজার এলাকায় ঢাকাগামী হিমাচল বাসের সঙ্গে লাকসামমুখী সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ২ জন নিহত হন।

আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

নওগাঁ: নওগাঁর মান্দায় পিকআপ ভ্যানচাপায় মো. মামুন (৩৫) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। নিহত মামুন রাজশাহী জেলার তানোর উপজেলার রফিকুল ইসলামের ছেলে। গতকাল বৃহস্পতিবার দুপুরে মান্দা উপজেলার নিজ মহানগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মাহাবুব আলম জানান, দুপুরে মোটরসাইকেল নিয়ে তানোর থেকে মান্দা উপজেলার দেলুয়াবাড়িতে আসছিলেন মামুন। পথে নিজ মহানগর নামক স্থানে একটি পিকআপ ভ্যান তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠায়।

ঢাকা: রাজধানীর মিরপুরের ভাষানটেক এলাকায় বাসের ধাক্কায় তামান্না (২০) নামে এক নারী পোশাকশ্রমিক নিহত হয়েছেন। নিহত তামান্না ভাষানটেক দামাল কোট এলাকায় থেকে কাফরুল একটি পোশাক কারখানায় শ্রমিক হিসেবে চাকরি করতেন। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। 

ভাষানটেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বির আহমেদ গণমাধ্যমকে জানান, সকালে কর্মস্থলে যাচ্ছিলেন তামান্না। এসময় ভাষানটেক এলাকায় কাকলী পরিবহনের একটি বাস তাকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হন তিনি। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তামান্নাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, ঘাতক বাসটি জব্দ করা হলেও চালক পালিয়ে গেছেন। লাশ ময়নাতদন্তের জন্য ওই হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ