ঢাকা, শনিবার 19 January 2019, ৬ মাঘ ১৪২৫, ১২ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

মাদারীপুরে ইসলামী ছাত্রশিবিরের ৩ নেতা গ্রেফতার

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের মাদারীপুর জেলা সভাপতি ও জেলা সেক্রেটারি সহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। এই সময় তাদের কাছ থেকে ইসলামী বই, চাঁদা আদায়ের রশিদ, ৪টি ল্যাপটপ, ১টি কম্পিউটার ও ১টি মটরসাইকেল (হুন্ডা) জব্দ করা হয় বলে পুলিশের দাবি।
বুধবার দিবাগত রাতে মাদারীপুর শহরের সৈদারবালী এলাকা থেকে তাদের আটক করা হয়। মামলা দায়েরের পর বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) দুপুরে তাদের কে আদালতে পাঠিয়েছে পুলিশ।
আটককৃতরা হলেন, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের মাদারীপুর জেলা সভাপতি মু. জাকির হোসেন মোল্লা (২৫), জেলা ছাত্রশিবিরের সেক্রেটারি সরদার মেজবাউদ্দিন মেজবাহ (২৪) ও রাজৈর উপজেলা ছাত্রশিবিরের সভাপতি মু. আরমান খালাসী (২২)। এদের মধ্যে আটক জাকির হোসেন কালকিনি উপজেলার ক্রোকিরচর গ্রামের আবুল হোসেনের ছেলে, মেজবাহ উদ্দিন একই উপজেলার চরলক্ষ্মীপুর গ্রামের ইমারত সরদারের ছেলে এবং আরমান খালাসী রাজৈর উপজেলার দুর্গাবর্দী এলাকার মনির হোসেনের ছেলে। এরা সবাই মাদারীপুর সরকারি নাজিম উদ্দিন কলেজের শিক্ষার্থী।
মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল হাসান জানান, শহরের সৈদারবালী এলাকার একটি বাসা ভাড়া নিয়ে ছাত্রশিবিরের নেতাকর্মীরা দীর্ঘদিন ধরে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছিল। এমন খবরের ভিত্তিতে বুধবার রাতে অভিযান চালায় মাদারীপুর সদর থানা পুলিশের একটি দল। এ সময় ওই বাসা থেকে জেলা ছাত্রশিবিরের সভাপতি, সেক্রেটারি ও রাজৈর উপজেলা ছাত্রশিবিরের সভাপতিকে আটক করা হয়।
তাদের বাসায় তল্লাশি চালিয়ে কিছু ইসলামী বই,চাঁদা আদায়ের রশিদ ও ৪টি ল্যাপটপ, ১টি কম্পিউটার ও ২টি  মোটরসাইকেল পাওয়া গেলেও পুলিশ সম্পূর্ণ পরিকল্পিত ভাবেই তাদেরকে ৫টি পেট্রোলবোমা, ৩টি রামদা, ৪টি ল্যাপটপ ও চাঁদা আদায়ের একাধিক রসিদ সহ গ্রেফতার দেখায়। এই ঘটনায় মাদারীপুর সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।
পুলিশ অবশ্য শিবিরের মোটরসাইকেল জব্দ করার ঘটনা এখনও স্বীকার করেনি।
আটককৃতদের পরিবারের সদস্যদের দাবি,তাদের সন্তানেরা দেশ,রাষ্ট্র ও ইসলাম বিরোধী এমন কোনো কাজ করেনি যে তাদের কে গ্রেফতার করতে হবে। অনতিবিলম্বেই তারা মুক্তি চান তাদের নিরপরাধ সন্তানদের।
এই ব্যাপারে জেলা শিবিরের এক দায়িত্বশীল জানান, " জেলা দায়িত্বশীলদেরকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। আমরা এই গ্রেফতারের তীব্র নিন্দা জানাই এবং তাদের আশু মুক্তির দাবি জানাই।

অনলাইন আপডেট

আর্কাইভ