ঢাকা, শনিবার 19 January 2019, ৬ মাঘ ১৪২৫, ১২ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ইসলামী আন্দোলনকে প্রাণবন্ত করতে উলামায়ে কেরামের ঐক্যের বিকল্প নেই ---নেজামে ইসলাম পার্টি

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নেতৃবৃন্দ ইসলামী অনৈক্যের বর্তমান অবস্থা থেকে উত্তরণের দিক-নির্দেশনা সন্ধান করার প্রয়োজনীয়তার ওপর বিশেষভাবে গুরুত্বারোপ করে বলেছেন যে, ন্যূনতম কর্মসূচি ও সুষ্পষ্ট নীতিমালার ভিত্তিতে সকল ইসলামী দল, সংগঠন ও উলামায়ে কেরামের স্বাতন্ত্র্য নির্বিশেষে ঐক্য প্রতিষ্ঠার প্রয়াস চালাতে হবে। কারণ ঐক্য প্রতিষ্ঠা ছাড়া ইসলামী আন্দোলনকে প্রাণবন্ত করার অন্য কোন বিকল্প নেই।

নেতৃবৃন্দ বৃহস্পতিবার বাদ মাগরিব পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত নেজামে ইসলাম পার্টির সভায় এসব কথা বলেন। সিনিয়র সহসভাপতি মাওলানা আবদুর রশিদ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা আবদুল লতিফ নেজামী, মাওলানা শেখ লোকমান হোসেন, মুফতি এএনএম জিয়াউল হক মজুমদার, মাওলানা একেএম আশরাফুল হক,মুফতি আবদুল কাইয়ূম, পীরজাদা সৈয়দ মোঃ আহসান ও মোঃ নুরুজ্জামান প্রমুখ। 

নেতৃবৃন্দ আরো বলেন, উলামায়ে কেরামের অতীত ও প্রতিশ্রুতিশীল বর্তমানের ভিত্তিভূমে গড়ে তুলতে হবে তাদের পরিচিতি। বিবর্তনের ধারাকে বুকে ধারণ করে সময়ের সাথে তাল মিলিয়ে সামনে এগিয়ে চলতে হবে উলামায়ে কেরামকে। উলামায়ে কেরাম বহু ঘাত-প্রতিঘাত, বিবর্তন ও পরিবর্তনের মধ্য দিয়ে এগিয়ে এসেছে । ক্ষণিকের জন্যেও লক্ষ্যভ্রষ্ট হয়নি। সযত্নে লালিত আদর্শ ও স্বপ্ন থেকে সরে যায়নি। আজো রয়েছে তেমনি অবিচল আদর্শ, স্বপ্ন ও লক্ষ্যে।

নেজামে ইসলাম নেতৃবৃন্দ বলেন, শত প্রতিকূলতার সাথে লড়াই করে ইসলামী কার্যক্রম অম্লান রাখতে বদ্ধপরিকর হওয়া উচিৎ। এদেশের জনগণের চেতনায় ও ঐতিহ্যে ইসলামের অবদানকে সামনে আনা এবং তাঁদের বিশ্বাস ও অঙ্গীকারকে জাতীয় জীবনের সকল ক্ষেত্রে প্রকাশ রূপ দেয়া উলামায়ে কেরামের কর্তব্য। তাছাড়া সকল প্রকার ইসলাম বিরোধী অপতৎপরতা রোধ, সাম্রাজ্যবাদী আধিপত্যবাদী ও উপনিবেশবাদীতার বিরোধীতা এবং বিশ্বের সকল নিপীড়িত মানুষের ওপর জুলুম-নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন এবং সকল প্রকার অন্যায়-অবিচারের বিরুদ্ধে জনগণের সংগ্রামী চেতনার আগুনকে প্রজ্জলিত করাই উলামায়ে কেরামের লক্ষ্য হওয়া উচিৎ। এই আহ্বানের ন্যায্যতা সকলেই অনায়সে অনুধাবন করবেন বলে সভায় নেজামে ইসলাম পার্টির নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন।

সভায় আগামী ২৩ জানুয়ারী বুধবার সকাল ১০টায় পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিতব্য জাতীয় নির্বাহী কমিটির সভা সফল করার জন্যে স্বচেষ্ট হওয়ার জন্যে কমিটির সকল সদস্যের প্রতি আহ্বান জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ