শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

টুকরো খবর

গৃহহীনকে গৃহ দান
সিরাজদিখান (মুন্সীগঞ্জ) সংবাদদাতা, ১৭ জানুয়ারি: সিরাজদিখান উপজেলা প্রশাসনের আয়োজনে বেদে পল্লীর পরিবারের মাঝে কম্বল বিতরণ ও একটি গৃহহীন পরিবারকে গৃহ হস্তান্তর করা হয়েছে। গতকাল বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানবীর মোহাম্মদ আজিমের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা উপস্থিত থেকে উপজেলার রশুনিয়া ও মালখানগর ইউনিয়নের বেদে পল্লীর প্রায় দুই’শটি পরিবারের মাঝে কম্বল বিতরণ করেন। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প “ যার জমি আছে ঘর নেই, তার নিজ জমিতে গৃহ নির্মাণ” এর মাধ্যমে  উপজেলার রশুনিয়া ইউনিয়নের চোরমর্দ্দন গ্রামের একটি অসহায় গৃহহীন পরিবারকে গৃহ হস্তান্তর করেন জেলা প্রশাসক সায়লা ফারজানা।  এসময় তার সাথে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিনাত ফৌজিয়া, রশুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইকবাল হোসেন।
জমে উঠেছে পাগলার মেলা
সখিপুর (টাঙ্গাইল): টাঙ্গাইলের সখিপুর উপজেলার দাড়িয়াপুর গ্রামে জমে উঠেছে ফাঁলু চাঁন শাহ(ফাইলা পাগলা) এর মেলা।
প্রতি বছর মাঘী পূর্ণিমাকে কেন্দ্র করে স্থানীয় গ্রামবাসী ফাইলা পাগলার মেলার আয়োজন করে। প্রায় ৭০ বছর যাবৎ এ মেলা হয়ে আসছে। এ বছর ৬৯তম ফাইলা পাগলার মেলার আয়োজন করা হয়েছে। ২০০৩ সালে ফালু চাঁন শাহর মাজারে বোমা হামলার পর কয়েকজন আহত ও নিহত হয়। বোমা হামলার পর কয়েক বছর মেলা তেমন জমে উঠেনি। গত কয়েক বছর যাবৎ পুরোদমে মেলা জমে উঠেছে।
নবীন বরণ
পাঁচবিবি (জয়পুরহাট): পাঁচবিবি এল.বি পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে নবীন ছাত্রদের বরণ ও এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের আয়োজনে ১৬ জানুয়ারী দুপুরে বিদ্যালয় চত্তরে বরণ ও বিদায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল আলম। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রভাষক মোস্তাফিজুর রহমান।
স্কুলের অফিসে পাঠদান
জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার সীমান্ত ঘেষা বাগজানা ইউনিয়নের কয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণীকক্ষের অভাবে বাধ্য হয়ে অফিস রুমেই চলছে পাঠদান। আর অফিসে শিক্ষকদের মধ্যে কথোপকথন বা কোন ছাত্রর অভিভাবক প্রধান শিক্ষকের সঙ্গে কিছু বিষয়ে আলোচনা করায় ছাত্রছাত্রীদের মনোনিবেশ যায় সেদিকে। এতে করে ব্যাহত হচ্ছে শিক্ষার সঠিক পরিবেশ।
কার্যালয় উদ্বোধন
গফরগাঁও (ময়মনসিংহ) : ময়মনসিংহের গফরগাঁওয়ে বাংলাদেশ মানবাধিকার কমিশন পৌর শাখার কার্যালয় উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে মানবাধিকার কমিশন গফরগাঁও পৌর শাখার উদ্যোগে গত মঙ্গলবার সন্ধ্যায় জামতলা মোডস্থ সোহরাব মার্কেটে দোতলা উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
হোসেনপুরে শীতার্তদের
মাঝে বস্ত্র বিতরণ
হোসেনপুর (কিশোরগঞ্জ) সংবাদদাতা : হোসেনপুর উপজেলার দুস্থ ও অসহায় শীতার্তদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে হোসেনপুর সরকারী কলেজ মাঠে এ বস্ত্র বিতরনের আয়োজন করে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর কলেজ শাখা। এ সময়  হোসেনপুর সরকারী কলেজের অধ্যক্ষ মোঃ ওয়াহিদুজ্জামান, পিইউও প্রীতবাস সরকার, এনসিও কর্পোরাল সুলতান, ক্যাডেট কর্পোরাল মোঃ মাহমুদুল হাসান তারিফ, সাজেন্ট ইব্রাহিম প্রমুখ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ