ঢাকা, বৃহস্পতিবার 19 September 2019, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মহররম ১৪৪১ হিজরী
Online Edition

মেক্সিকোর গ্যাস পাইপলাইনে বিস্ফোরণ; নিহতের সংখ্যা বেড়ে ৭৩

মেক্সিকোর গ্যাস পাইপলাইনে বিস্ফোরণ

সংগ্রাম অনলাইন ডেস্ক:

মেক্সিকোতে একটি জ্বালানি তেলের পাইপলাইনে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৭৩ জনে দাঁড়িয়েছে। গুরুতর আহত হয়েছে আরো ৭৪ জন। দেশটির পক্ষ থেকে এই তথ্য জানানো হয়। খবর বিবিসির।

এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার পাইপলাইন থেকে তেল চুরির সময় ভয়াবহ এই দুর্ঘটনা ঘটে। বহু সংখ্যক দমকলকর্মীর অংশ গ্রহণে উদ্ধার কাজ চালানো হয়।

নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। উদ্ধারকাজে সর্বশক্তি নিয়োগ করা হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এখনো সেখান থেকে গ্যাস বের হচ্ছে বলে সন্দেহ করা হচ্ছে। ফলে সেনারা ঘটনাস্থল ঘিরে রেখেছে।

মেক্সিকোর টেলিভিশন রাতের আকাশে আগুনের লেলিহান শিখার ভিডিও ফুটেজ প্রচার করেছে। এতে দেখা যায়- বিস্ফোরণের পর বহু লোক সাহায্যের জন্য চিৎকার-চেচামেচি করছে।  

এর আগে, গভর্নর ওমর ফাইয়াদ জানিয়েছিলেন, সরকারের জরুরি সংস্থা ২১ জন নিহত ও ৭১ জন আহত হওয়ার কথা রেকর্ড করেছে। তখনই তিনি বলেছিলেন, হতাহতের সংখ্যা বাড়তে পারে কারণ বিস্ফোরণের কেন্দ্রস্থলে এখনো জরুরি সংস্থার লোকজন পৌঁছাতে পারে নি। ওমর ফাইয়াদ এ ধরনের জ্বালানি চুরি বন্ধের জন্য লোকজনের প্রতি আহ্বান জানান।

এর আগে মধ্যরাতের দিকে জন-নিরাপত্তা বিষয়ক মন্ত্রী আলফোনসো দুরাজো জানিয়েছিলেন, আগুন নেভানো হয়েছে তবে মৃতের চূড়ান্ত সংখ্যা জানাতে সময় লাগবে।  

মেক্সিকোতে প্রতিবছর বাপকমাত্রায় জ্বালানি চুরি হয় যার আর্থিক মূল্য ৩০০ কোটি ডলারেরও বেশি। এর বিরুদ্ধে প্রেসিডেন্ট আন্দ্রেজ ম্যানুয়েল লোপেজ ওবরাদোর ব্যাপক অভিযান চালিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ