ঢাকা, বুধবার 17 July 2019, ২ শ্রাবণ ১৪২৬, ১৩ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

২৭ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ শিক্ষামন্ত্রীর

রবিবার সচিবালয়ে আসন্ন এসএসসি ও সমমান পরীক্ষা বিষয়ে জাতীয় মনিটরিং ও আইন শৃংখলা সংক্রান্ত কমিটির সভায় বক্তব্য দেন শিক্ষামন্ত্রী

সংগ্রাম অনলাইন ডেস্ক:

এসএসসি পরীক্ষা সামনে রেখে প্রশ্ন ফাঁস ঠেকাতে আগামী ২৭ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি এক মাস সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি।

রবিবার সচিবালয়ে আসন্ন এসএসসি ও সমমান পরীক্ষা বিষয়ে জাতীয় মনিটরিং ও আইন শৃংখলা সংক্রান্ত কমিটির সভা শেষে শিক্ষামন্ত্রী এ নির্দেশ দেন।

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির সভাপতিত্বে এতে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী,  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, শিক্ষা মন্ত্রণালয় ও বিভিন্ন শিক্ষা বোর্ডে এবং আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

ডা. দিপু মনি বলেন, ‘যারা প্রশ্ন ফাঁসের গুজব তৈরির চেষ্টা করে তারা নজরদারিতে আছে। এ ব্যাপারে বিটিআরসিকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া আছে।’

মন্ত্রী বলেন, প্রশ্ন ফাঁস রোধে সিলগালা প্যাকেটের সঙ্গে এবার ফয়েল পেপার মোড়ানো থাকবে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে শিক্ষার্থীকে হলে প্রবেশ করতে হবে।

তিনি এসময় কোথাও প্রশ্ন ফাঁস হয়েছে কিনা সে বিষয়ে সন্ধান না করতে পরীক্ষার্থীদের ও এ বিষয়টিকে প্রশ্রয় না দেয়ার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, আগামী ২ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। 

অনলাইন আপডেট

আর্কাইভ