ঢাকা, শনিবার 23 February 2019, ১১ ফাল্গুন ১৪২৫, ১৭ জমাদিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

ফখরুল প্রলাপ বকছেন: কাদের

সংগ্রাম অনলাইন ডেস্ক:

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে ‘শোচনীয়’ পরাজয়ের পর অসংলগ্ন প্রলাপ বকছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার রাজধানীর মতিঝিলে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) কার্যালয় পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, বিএনপিকে দেখলে মনে হয় তারা শিল্পাচার্য জয়নুল আবেদিনের আঁকা ছবি কাদায় আটকে থাকা গরুর গাড়ির মতো। তারা অতীতের ভুল থেকে কোনো শিক্ষা নিয়েছে বলে মনে হয় না। 

‘উপজেলা নির্বাচনে অংশ নেয়া বিএনপির রাজনৈতিক অধিকার, সুযোগ নয়। এ বিষয়ে তাদের সিদ্ধান্ত নিতে হবে। বিএনপির অবস্থায় থাকলে আওয়ামী লীগ নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিত না,’ যোগ করেন তিনি।

দ্বিতীয়বারের মতো মন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর আজ প্রথমবারের মতো বিআরটিসি কার্যালয় পরিদর্শন করেন ওবায়দুল কাদের। এ সময় তিনি সংস্থাটির সব কর্মকর্তা ও ডিপো ম্যানেজারদের সাথে মতবিনিময় করেন।

মন্ত্রী বিআরটিসিকে লাভজনক করার জন্য নতুন উদ্যমে কাজ শুরুর প্রত্যয় ব্যক্ত করেন এবং এ লক্ষ্য অর্জনের পথে যেসব বাধা রয়েছে তা সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে দূর করা হবে বলে জানান।

তিনি বলেন, আগামী এপ্রিলের মধ্যে ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় বিআরটিসির বহরে ৬০০ বাস এবং ৫০০ ট্রাক যুক্ত হতে যাচ্ছে। এতে একদিকে বিআরটিসির সক্ষমতা বাড়বে অপরদিকে যাত্রী পরিবহনের সুযোগও সম্প্রসারিত হবে।

বিআরটিসিতে দুর্নীতির বিরুদ্ধে কঠোরভাবে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হবে উল্লেখ করে কাদের বলেন, সংস্থার গাড়িবহর পরিচালনা, রক্ষণাবেক্ষণ এবং রাজস্ব আহরণে স্বচ্ছতা নিশ্চিত করতে সফটওয়্যারভিত্তিক ডিজিটাল ব্যবস্থাপনা চালু করা হচ্ছে। ইতিমধ্যে কল্যাণপুর, মতিঝিল ও গাবতলী ডিপোতে পরীক্ষামূলক ডিজিটাল ব্যবস্থাপনা শুরু হয়েছে। এতে দুর্নীতি কমার পাশাপাশি সেবার মান বৃদ্ধি পাবে।

মন্ত্রী বিআরটিসির জনবল বাড়ানোর উদ্যোগ নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

মতবিনিময় সভায় বিআরটিসির চেয়াম্যান ফরিদ আহমদ ভুইয়াসহ সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা ও ডিপো ম্যানেজাররা উপস্থিত ছিলেন।-ইউএনবি

অনলাইন আপডেট

আর্কাইভ