ঢাকা, শনিবার 24 August 2019, ৯ ভাদ্র ১৪২৬, ২২ জিলহজ্ব ১৪৪০ হিজরী
Online Edition

সরকার সব খাতে দুর্নীতি দমনে কাজ করছে: শিক্ষামন্ত্রী

সংগ্রাম অনলাইন : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষাসহ সকল খাত থেকেই দুর্নীতি দমন করতে সরকার আন্তরিকভাবে কাজ করছে।

আজ বৃহস্পতিবার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে (আইএমএলআই) আন্তর্জাতিক শিক্ষা দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘আমরা আমাদের লক্ষ্য নিয়ে এগিয়ে চলছি। শিক্ষাসহ সকল খাতে দুর্নীতি দমন করা আমাদের নির্বাচনী অঙ্গীকার। সরকার এ ব্যাপারে কাজ করছে।’

এই কর্মসূচি যৌথভাবে আয়োজন করেছে ইউনাইটেড বাংলাদেশ জাতীয় কমিশন (বিএনসিইউ) এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ (এসএইচডি)। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ও শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মো. মহিবুল হাসান চৌধুরী।

মন্ত্রী বলেন, সরকার একটি সমন্বিত শিক্ষা প্রবর্তনের জন্য কাজ করছে, যেখানে জাতিগত বা শারীরিকভাবে প্রতিবন্ধিসহ সকল শিশুরা সমান সুবিধা পাবে।

তিনি আরও বলেন, ‘গত ১০ বছরে আমরা শিক্ষা খাতে অনেক সাফল্য অর্জন করেছি। বঙ্গবন্ধু কন্যার মতো অন্য কোনো সরকারই এমন সাফল্য অর্জন করতে পারেনি।’

দীপু মনি বলেন, ‘আমি সব অভিভাবকদের বলতে চাই যে আপনার সন্তানকে ভালো ছাত্রের পাশাপাশি ভালো মানুষ হিসাবেও গড়ে তুলতে হবে। তাকে আত্মবিশ্বাসী, মুক্ত মনের মানুষ এবং মুক্তিযুদ্ধের বিষয়েও সচেতন হতে হবে। আমরা যদি সততা দিয়ে জীবন পরিচালনা করি তবে আমাদের কোনো দুর্নীতি বিরোধী পদক্ষেপের প্রয়োজন নেই।’

শিক্ষা সংক্রান্ত মন্ত্রণালয়ের সকল কর্মকর্তাকে তাদের নিজ নিজ অবস্থান থেকে তাদের লক্ষ্য অর্জনে যথাযথভাবে দায়িত্ব পালন করার আহ্বানও জানান তিনি।

অনুষ্ঠানে বক্তব্য দেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর, প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. আকরাম-আল-হোসেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি হারুন-অর রশিদ। সূত্র: ইউএনবি। 

অনলাইন আপডেট

আর্কাইভ