ঢাকা, শুক্রবার 25 January 2019, ১২ মাঘ ১৪২৫, ১৮ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

কোটা নেতাদের অবরুদ্ধ করে রেখেছে ছাত্রলীগ

স্টাফ রিপোর্টার: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দেয়ায় নূরুল হক নূরুসহ কোটা সংস্কার আন্দোলন নেতাদের অবরুদ্ধ রাখা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

গতকাল বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে বাংলা একাডেমির ক্যান্টিনে তাদের অবরুদ্ধ করে রাখা হয়। নেতারা ক্যান্টিনে বসে আড্ডা দিচ্ছিলেন বলে জানা গেছে।

এ ব্যাপারে কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক আবু হানিফ বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, দুপুরের পর থেকে অবরুদ্ধ নেতারা ওই ক্যান্টিনে বসে আড্ডা দিচ্ছিলেন। বিকাল সাড়ে ৫টার দিকে ছাত্রলীগের নেতাকর্মীরা এসে তাদের অবরুদ্ধ করে রাখেন।

উল্লেখ্য, ডাকসু ও হল সংসদ নির্বাচন আগামী ১১ মার্চ অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৮টা থেকে অপরাহ্ন ২টা পর্যন্ত নির্বাচনের ভোট গ্রহণ চলবে। এতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেবেন কোটা সংস্কার আন্দোলনকারীরা। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেবেন বলে তারা নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন। তবে সংগঠনটির একাধিক নেতা জানিয়েছেন, পরিবেশ ও পরিস্থিতি বিবেচনা করে প্রয়োজনে জোটবদ্ধ হওয়ার পরিকল্পনাও রয়েছে তাদের।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের গঠনতন্ত্রের ৮(ই) ধারা অনুযায়ী ডাকসুর সভাপতি হিসেবে ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বুধবার নির্বাচনের এই তারিখ ও সময় নির্ধারণ করেন।

এর আগে, বুধবার বিকেল সাড়ে ৩টায় এবং বিকেল সাড়ে ৪টায় ভিসি অফিস সংলগ্ন লাউঞ্জে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন বিষয়ে হল প্রাধ্যক্ষ এবং ডাকসু নির্বাচন সংক্রান্ত উপদেষ্টা পরিষদের সাথে পৃথক পৃথক সভা হয়। সভা শেষে ভিসি ডাকসু নির্বাচনের এ তারিখ নির্ধারণ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ