ঢাকা, শুক্রবার 25 January 2019, ১২ মাঘ ১৪২৫, ১৮ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

বিএনপি স্বীকৃত সন্ত্রাসী দল - হানিফ

স্টাফ রিপোর্টার: বিএনপি আন্তর্জাতিকভাবে স্বীকৃত সন্ত্রাসী দল বলে মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, তারেক রহমানের মত সন্ত্রাসী, দুর্নীতিবাজ এবং চরিত্রহীন কোন ব্যক্তিকে রাজনৈতিক নেতা হিসেবে কেউ মানবে না। খালেদা জিয়া ও তারেক রহমানকে সারা জীবনের জন্য বিএনপি থেকে যদি বিদায় করেন, তাহলে যদি বিএনপি তার কলঙ্ক থেকে একটু বেরিয়ে আসতে পারে। জনগণের আস্থা সৃষ্টি করতে পারে।

গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও জনগণের প্রত্যাশা শীর্ষক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত এ আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান সেলিনা আক্তার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বপ্ন ফাউন্ডেশনের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন। 

হানিফ বলেন, ২০০১-৬ সাল পর্যন্ত বিএনপি ক্ষমতায় ছিল। এই সময় বিএনপির অর্জন বলতে ছিল সীমাহীন দুর্নীতি ও লুটপাট। এই সময় বেগম খালেদার দুই পত্র দুর্নীতির মহোৎসব করেছিল। সন্ত্রাসী চেতনার বাইরে তাদের কোনো কর্মকা- নেই। বিএনপি সবসময় নিজের স্বার্থেই আন্দোলন করেছে। দেশের স্বার্থে জনগণের স্বার্থে কখনো কোনো কথা বলেনি।

নির্বাচন নিয়ে হানিফ বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময় কি করেছিল, সেগুলো যদি বিশ্লেষণ করা যায় তাহলে বিএনপি'র এই পরাজয় ছিল প্রত্যাশার। এটা অপ্রত্যাশিত নয়। বিএনপি মনোনয়ন বাণিজ্য করেছে। এ কারণে প্রার্থীদের কর্মী-সমর্থকরা নির্বাচনের দিন মাঠে নামেনি। অন্যদিকে আওয়ামী লীগ জনগণের জন্য কাজ করেছে। তাই জনগণ রায় দিয়েছে উন্নয়নের পক্ষে, জনগণের পক্ষে। নির্বাচনে ভরাডুবির কারণ বিশ্লেষণ করে শিক্ষা নিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রতি আহ্বান জানান মাহবুবুল আলম হানিফ। 

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক। তিনি বলেন, শেখ হাসিনা জনগণের প্রধানমন্ত্রী। কয়েক দফায় এমপি নির্বাচিত হওয়ার সুবাদে আমি খুব কাছ থেকে তাকে কাজ করতে দেখেছি। তিনি সবসময় জনগণের জন্য জনগণের স্বার্থে এবং দেশের উন্নয়নে কাজ করে গেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ