ঢাকা, সোমবার 28 January 2019, ১৫ মাঘ ১৪২৫, ২১ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ভোলাহাটে ১৮ শিক্ষার্থীর মাঝে সাইকেল বিতরণ

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা, ২৩ জানুয়ারী : ভোলাহাট উপজেলার সদর ইউনিয়ন পরিষদে ২৩ জানুয়ারী বিভিন্ন মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে সাইকেল ও স্কাউটের পোশাক বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ভোলাহাট ইউপি চেয়ারম্যান আলহাজ্ব ইয়াজদানী জজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা স্থানীয় সরকারের উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন। বিশেষ অতিথি ছিলেন, ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা পারভীন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ভোলাহাট সংবাদের প্রকাশক ও সম্পাদক গোলাম কবির, মঞ্জুর আহমেদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ। এ সময় উপজেলার মঞ্জুর আহমেদ উচ্চ বিদ্যালয়, বাচ্চামারী উচ্চ বিদ্যালয়, রামেশ্বর পাইলট ইন্সটিটিউশন, নেকজান বালিকা উচ্চ বিদ্যালয় ও চরধরমপুর উচ্চ বিদ্যালয়ের মোট ১৮ জন শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল প্রদান করা হয়। এ ছাড়া মঞ্জুর আহমেদ উচ্চ বিদ্যালয় ও বাচ্চামারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের ২০ টি করে ৪০টি স্কাউটের পোশাক প্রদান করা হয়। বাইসাইকেল পাওয়া শিক্ষার্থী সালেমা খাতুন, রুবা খাতুন তাদের প্রতিক্রিয়ায় জানান, এ বাইসাইকেল পেয়ে স্কুলে যাওয়া ও প্রাইভেটে যাওয়া খুব সহজ হলো। আর্থিক ব্যয় কমবে। এছাড়া তারা নিয়মিত স্কুলে গিয়ে পড়া-শুনা করার সুযোগ সৃষ্টি হলো বলে জানায়। এছাড়াও অনুষ্ঠানের প্রধান অতিথি ভোলাহাট ইউনিয়নের ডিজিটাল সেন্টার ও উন্নয়ন কাজ পরিদর্শন করেন। 
পানির পাম্প উদ্বোধন : ভোলাহাটের গোহালবাড়ী ইউপি পরিদর্শন ও পানির পাম্প উদ্বোধন করেন। ২৩ জানুয়ারী চাঁপাইনবাবগঞ্জ জেলা স্থানীয় সরকারের উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন প্রথমে গোহালবাড়ী ইউনিয়ন পরিষদে উপস্থিত হয়ে ডিজিটাল সেন্টার ও উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন। পরে সুরানপুর গ্রামে পানির পাম্পের ট্র্যাংক নির্মাণ  পাইপ লাইন স্থাপন এবং ঘরের মিটার, তার ও ট্রান্সফরমার স্থাপন উদ্বোধন করেন।
এ সময় ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা পারভীন ও গোহালবাড়ী ইউপি চেয়ারম্যান উপস্থিত ছিলেন। উদ্বোধনকৃত পাম্পের ট্যাংকির পানি ধারণ ক্ষমতা ৩০ হাজার লিটার এবং এ এলাকার মোট ১৫ হাজার মানুষ বিশুদ্ধ পানি খাওয়ার সুবিধা পাবে বলে ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ