ঢাকা, বুধবার 30 January 2019, ১৭ মাঘ ১৪২৫, ২৩ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

বীর-মুক্তিযোদ্ধা শহীদ লেঃ সেলিমের আজ শাহাদাত বার্ষিকী

আজ ৩০ জানুয়ারি বুধবার বীর মুক্তিযোদ্ধা ও সামরিক অফিসার শহীদ বি.এস.এস-৭ লে. সেলিম মোঃ কামরুল হাসান, বীর প্রতীক, (২য় ইস্ট বেঙ্গল রেজিমেন্ট)-এর ৪৭তম শাহাদাত বার্ষিকী যথাযোগ্য মর্যাদার সাথে তার স্মৃতি রক্ষার্থে প্রতিষ্ঠিত ঢাকার মধুবাগস্থ শহীদ লে. সেলিম শিক্ষালয়ের উদ্যোগে পালিত হবে। এই উপলক্ষে আগামীকাল বৃহস্পতিবার মূল স্কুল ভবনে মিলাদ মাহ্ফিল অনুষ্ঠিত হবে। বাংলাদেশ স্বাধীন হওয়ার ৪৬ দিন পর ১৯৭২ সালের ৩০ জানুয়ারি মুক্তিযুদ্ধের ২য় রণাঙ্গন হিসেবে খ্যাত মীরপুর ১২নং সেক্টরের ‘ডি’ ব্লকে অস্ত্র উদ্ধার করতে গেলে পাকবাহিনী ও তাদের স্থানীয় দোসরদের সঙ্গে সংঘর্ষে ৪১ জন সেনা সদস্যসহ লে. সেলিম শাহাদাত বরণ করেন। ১৯৯৯ সনের জুলাই মাসের শেষ দিকে উক্ত ‘ডি’ ব্লকস্থ মুসলিম বাজার বধ্যভূমিতে শাহাদাত বরণকারী অনেকের দেহাবশেষ পাওয়া যায়। এই দুঃখজনক ঘটনা তখনকার পত্রপত্রিকায় প্রকাশিত হওয়ায় জনগণের মধ্যে বেশ আলোড়ন সৃষ্টি হয়। এই উপলক্ষে দিনব্যাপি কুরআনখানী, ঢাকা ক্যান্টনমেন্টস্থ শহীদের মাজার জিয়ারত, বিকেল ৩টায় স্কুল প্রাঙ্গণে আলোচনা সভা, বাদ আসর দরূদ মাহফিল ও বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হবে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কাউন্সিল আলহাজ্ব ইঞ্জিনিয়ার তৈমুর রেজা খোকন প্রধান অতিথি, উত্তরণ সমাজ কল্যাণ সমিতির সভাপতি বিশিষ্ট সমাজ সেবক গাউস-উর-রহমান মোস্তফা বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে দরূদ মাহফিল ও বিশেষ মুনাজাত পরিচালনা করবেন ঢাকার মানিকনগর জামীয়া মাহ্মূদীয়া ইস্হাকীয়া মাদ্রাসার মুহাদ্দিস ও মগবাজার টি আন্ড টি জামে মসজিদের খতীব মুফ্তী মাওলানা মোহাম্মাদুল্লাহ সাদেকী। উক্ত অনুষ্ঠানে স্কুলের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, মরহুমের আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও শুভাকাক্সক্ষীদেরকে উপস্থিত থেকে মরহুমের রূহের মাগফিরাত কামনা করার জন্য শহীদ লে. সেলিম শিক্ষালয়ের প্রধান শিক্ষয়িত্রী সুলতানা রাজিয় হোসেন ও অধ্যক্ষ আলহাজ্ব মোঃ আফতাব হোসেন সিকদার অনুরোধ জানিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ